রবিবার, ২২ মে ২০২২, ০৪:৩১ পূর্বাহ্ন

সাঁতরে চবির চার শিক্ষার্থীর বাংলা চ্যানেল জয়

  • আপডেট টাইম মঙ্গলবার, ২১ ডিসেম্বর, ২০২১, ১২.৩৮ পিএম
সাঁতরে চবির চার শিক্ষার্থীর বাংলা চ্যানেল জয়

চবি প্রতিনিধিঃ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) চার শিক্ষার্থীব সাঁতার কেটে বাংলা চ্যানেল পাড়ি দিলেন। তাঁদের মধ্যে তিনজন বর্তমান ও একজন সাবেক শিক্ষার্থী। চবির শিক্ষার্থী হিসেবে এটিই প্রথম অর্জন।

সোমবার (২০ ডিসেম্বর) সকাল ১০.৪৫ মিনিটে শাহাপরান দ্বীপ থেকে সেন্টমার্টিনের ১৪.১ কিলোমিটার দীর্ঘ সমুদ্র পথ পাড়ি দেয় চবির চার শিক্ষার্থী। ‘১৬তম ফরচুন বাংলা চ্যানেল সাঁতার-২০২১’ নামে সাঁতারের এ আয়োজন করে ‘ষড়জ অ্যাডভেঞ্চার’ ও ‘এক্সট্রিম বাংলা’ নামের দুটি প্রতিষ্ঠান। এতে দেশের বিভিন্ন প্রান্ত থেকে ৭৯ জন সাঁতারু অংশ নেন।

বিজ্ঞাপন

একটানা ৪ ঘন্টা সাঁতার দিয়ে ফাইনাল রাউন্ডে প্রবেশ করে এই চার শিক্ষার্থী।জয় পরবর্তী তারা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় লোগো সংযুক্ত করা পতাকা নিয়ে বেশ উচ্ছ্বাস প্রকাশ করে।

বাংলা চ্যানেলজয়ী চবির চার শিক্ষার্থী হলেন, ফিজিক্যাল এডুকেশন অ্যান্ড স্পোর্টস সায়েন্স বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী সালাহ উদ্দিন, একই বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শফিউল হাসান, পালি বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের উজ্জ্বল চাকমা এবং পরিসংখ্যান বিভাগের ১৯৯২-৯৩ শিক্ষাবর্ষের মোহাম্মদ আজাদ।

বিজ্ঞাপন

বাংলা চ্যানেল পাড়ি দিতে সালাহ উদ্দীনের সময় নেন ৪ ঘণ্টা ৩০ মিনিট, উজ্জ্বল ৫ ঘণ্টা ২৫ মিনিট, আজাদ ৫ ঘণ্টা ৩৫ মিনিট এবং শফিউল ৫ ঘণ্টা ৪৭ মিনিট।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today