শনিবার, ১৫ মে ২০২১, ০৫:০২ অপরাহ্ন

সাংবাদিক রতনের নামে মিথ্যা মামলা অবিলম্বে প্রত্যাহার দাবি

  • আপডেট টাইম রবিবার, ২১ মার্চ, ২০২১, ৩.৩৫ পিএম
সাংবাদিক রতনের নামে মিথ্যা মামলা অবিলম্বে প্রত্যাহার দাবি

রবিউল হাসান সাকীব, বেরোবি প্রতিনিধিঃ সময় টেলিভিশনের বিশেষ প্রতিনিধি ও রংপুর ব্যুরো প্রধান রতন সরকার এবং জ্যেষ্ঠ চিত্র সাংবাদিক শাকিল মাহমুদের বিরুদ্ধে হয়রানিমূলক মিথ্যা মামলা অবিলম্বে প্রত্যাহারের দাবি জানিয়েছে গণমাধ্যমকর্মীরা।

রোববার (২১ মার্চ) সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি রংপুর শাখার উদ্যোগে অনুষ্ঠিত এক মানববন্ধনে এ দাবি জানানো হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, রতন সরকার রংপুর বিভাগের কণ্ঠস্বর হয়ে সবসময় অনিয়ম, দুর্নীতি ও মানুষের দুঃখ-দুর্দশার চিত্র সময় টেলিভিশনের পর্দায় তুলে ধরেছেন এবং গণমানুষের কাছে প্রশংসিত হয়েছেন। এই সাংবাদিকের বিরুদ্ধে মামলা দিয়ে কণ্ঠরোধের চেষ্টা ন্যাক্কারজনক ঘটনা।

বক্তারা বলেন, সম্প্রতি বাংলাদেশ প্যারামেডিকেল ডাক্তার এসোসিয়েশন (বিপিডিএ) নামের প্রতিষ্ঠানে ‘২৬ দিনে ডাক্তার তৈরির কারখানা’ শীর্ষক শিরোনামে ওই প্রতিষ্ঠানের অনিয়ম, দুর্নীতি, লুটপাট ও শিক্ষার্থীদের স্বপ্ন ধ্বংসের আদ্যোপান্ত সময় সংবাদে তুলে ধরেন। এতে বিপিডিএ কর্তৃপক্ষ নিজেদের অনিয়ম, দুর্নীতি আড়াল করতে বরাবরের মতো সাংবাকিদের বিরুদ্ধে চাঁদাবাজির মুখরোচক অভিযোগ এনে আদালতে মামলা করে।

এসময় অবিলম্বে এমন মিথ্যা ও হয়রানিমূলক মামলা প্রত্যাহারের দাবি জানিয়ে বিপিডিএ’র সকল অনিয়ম ও দুর্নীতির তদন্ত সাপেক্ষে জড়িতদের সমাজচ্যুত করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান গণমাধ্যমকর্মীরা।

সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি রংপুর শাখার আহবায়ক আফরোজা সরকারের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন রংপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ওয়াদুদ আলী, রিপোর্টাস ক্লাবের সাধারণ সম্পাদক ও একাত্তর টিভির রংপুর ব্যুরো প্রধান শাহ বায়েজিদ আহমেদ, সহ-সভাপতি মোজাফফর আহমদ, মানবকন্ঠের রিপোর্টার মহিউদ্দিন মখদুমী, মহানগর যুবলীগের সভাপতি এবিএম সিরাজুম মনির বাশার, জেলা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান সিদ্দিকী রনি, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাবেক সভাপতি ড. তুহিন ওয়াদুদ, একাউন্টটিং বিভাগের সহযোগী অধ্যাপক উমর ফারুক, গণিত বিভাগের সহকারি অধ্যাপক ও বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক
মশিউর রহমান, বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুল ইসলাম বকুলসহ বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধিরা বক্তব্য রাখেন।

এসময় বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুল ইসলাম বকুল আগামীকাল সকাল ১১টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধনের ঘোষণা করেন।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today