মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ১১:৪৫ পূর্বাহ্ন

করোনা দুর্যোগের মধ্যেও সাতক্ষীরায় তিন গ্রাম প্লাবিত

  • আপডেট টাইম বুধবার, ৮ এপ্রিল, ২০২০, ৬.৪০ পিএম

সারাদেশ টুডে


সাতক্ষীরার আশাশুনিতে কপোতাক্ষ নদের প্রবল জোয়ারে বেড়িবাঁধ ভেঙে তিনটি গ্রামের নিন্মাঞ্চল প্লাবিত হয়েছে। মঙ্গলবার(৭ এপ্রিল) মধ্যরাতে আশাশুনি উপজেলার প্রতাপনগর ইউনিয়নের কুড়িকাউনিয়া গ্রামের প্রায় একশ’ ফুট উঁচু বেড়িবাঁধ নদীগর্ভে বিলীন হয়ে যায়।

বিজ্ঞাপন

এতে কুড়িকাউনিয়া, শ্রীপুর ও বৃষ্টিনন্দন গ্রামের এক হাজার বিঘার মৎস্য ঘের ও ৫০ বিঘা ফসলি জমি তলিয়ে গেছে। পানিবন্দি হয়ে পড়েছে অর্ধ শতাধিক পরিবার।

স্থানীয়রা জানায়, অনেক আগে থেকেই বাঁধটি ঝুঁকিপূর্ণ ছিল। প্রবল জোয়ারের চাপে হঠাৎ করেই মধ্য রাতে বাঁধটি নদী গর্ভে বিলীন হয়ে যায়। ইতোমধ্যে স্থানীয় ইউপি চেয়ারম্যানের নেতৃত্বে গ্রামের কয়েক হাজার মানুষ স্বেচ্ছাশ্রমে বেড়িবাঁধটি সংস্কার করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। বাঁধটি সংস্কার করা না গেলে পরবর্তী জোয়ারে নতুন নতুন এলাকা প্লাবিত হবে।

বিজ্ঞাপন

প্রতাপনগর ইউপি চেয়ারম্যান জাকির হোসেন বলেন, “পানি উন্নয়ন বোর্ডের গাফিলাতির কারণেই এই বেঁড়িবাধ প্রতিবারই ভেঙে যায়। বারবার বলা সত্ত্বেও পানি উন্নয়ন বোর্ড ঝুঁকিপূর্ণ বাঁধ সংস্কারে কোনো উদ্যোগ নেয়নি।”

পানি উন্নয়ন বোর্ডের উর্ধতন কর্মকর্তা আরিফুজ্জামান ভাঙন কবলিত এলাকা পরিদর্শন শেষে জানান, তিনি তাৎক্ষণিক কিছু বালুর বস্তার ব্যবস্থা করেছে এবং বিষয় টি উপর মহল কে জানিয়ে দ্রুত বেড়িবাঁধ সংস্কারের ব্যবস্থা নেবেন।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today