বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০৩:৫৯ অপরাহ্ন

সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে চবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২১ অক্টোবর, ২০২১, ২.৪৭ পিএম
সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে চবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল
ছবিঃ নুর নুওশাদ

নুর নওশাদ: দেশের বিভিন্ন স্থানে ঘটে যাওয়া সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

বৃ্হস্পতিবার(২১অক্টোবর) দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের বুদ্ধিজীবী চত্ত্বতের সামনে এই কর্মসূচি পালন করেন শিক্ষার্থীরা। তাদের সাথে একাত্মতা পোষণ করে বিশ্ববিদ্যালয়ের স্বেচ্ছাসেবী সংগঠন ক্লিন ক্যাম্পাস চ.বি.।

বিজ্ঞাপন

মানববন্ধনে বক্তব্য রাখেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী দুর্জয়, বিশ্বজিৎ, হৃদয় সাহা, মোজাম্মেদ, সোহেল রানা, নওরীন, সবুজ, রুদ্র ও ক্লিন ক্যাম্পাস চবির সভাপতি মারুফ।

সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে চবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

বিজ্ঞাপন

মানববন্ধনে বক্তারা বলেন, দেশে চলমান সহিংসতায় একাত্তর সালে বঙ্গবন্ধু যে অসাম্প্রদায়িক দেশের ঘোষণা করেছিল সেটি এখন নষ্ট হতে চলেছে। কিছু কুলাঙ্গারের জন্য আমাদের মধ্যে যে সম্প্রীতি সেটি নষ্ট হচ্ছে।

আরও পড়ুন শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত রাজশাহী বিশ্ববিদ্যালয়

বিজ্ঞাপন

বক্তারা আরও বলেন, আমাদের আজ ধর্ম বাঁচাতে, মানুষ বাঁচাতে রাস্তায় নামতে হচ্ছে, এটা আমাদের জন্য লজ্জার। এই সম্প্রীতির বন্ধন যারা নষ্ট করছে তারা কোনো ধর্মের হতে পারে না। কোনো ধর্মের মানুষই ধর্ম অবমাননা করতে চাইবে না। যারা এগুলো করেছে তারা অমানুষ। প্রকৃত মুসলিম কোনো ধর্মীয় উপাসনালয়ে হামলা চালাতে পারে না।

বক্তারা এই ঘটনার জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে বলেন, ধর্মীয় উগ্রবাদ দেশের জন্য ফলপ্রসূ হয়ে উঠতে পারে না। আমরা অসাম্প্রদায়িক বাংলাদেশ চাই। সরকারের কাছি দাবি জানাই, এই ঘটনায় জড়তিদের দৃষ্টান্তমূলক শাস্তি যেন নিশ্চিত করা হয়।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today