বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০৪:১৭ অপরাহ্ন

সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে বশেমুরবিপ্রবিতে মানববন্ধন

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২১ অক্টোবর, ২০২১, ৩.০২ পিএম
সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে বশেমুরবিপ্রবিতে মানববন্ধন

বশেমুরবিপ্রবি প্রতিনিধিঃ সারাদেশে চলমান সাম্প্রদায়িক সন্ত্রাস, উপাসনালয় ও বাড়িঘরে আগুন এবং বর্বর নির্যাতনের প্রতিবাদে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(বশেমুরবিপ্রবি) রংপুর বিভাগীয় ছাত্র সংগঠন মানববন্ধন করেছেন ।

বৃহস্পতিবার (২১ অক্টোবর ) বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে রংপুর বিভাগীয় ছাত্র সংগঠন সহ সাধারণ শিক্ষার্থীরাও এ সময় মানববন্ধনে উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

মানববন্ধনে সাধারণ শিক্ষার্থীরা বলেন, বঙ্গবন্ধু ৭২ এর সংবিধান অনুযায়ী দেশকে অসাম্প্রদায়িক রাষ্ট্র ঘোষণা করেছিলেন। সংবিধান অনুযায়ী যার যার নিজ ধর্ম পালন করতে পারবে এবং প্রতিটি নাগরিকদের স্বাধীনভাবে সম-অধিকার নিয়ে বাঁচার অধিকার আছে। কিন্তু বর্তমানে সংখ্যালঘুদের উপর অব্যাহতভাবে নির্মম অত্যাচার, সহিংসতার ঘটনা ঘটছে। কিন্তু একটা ঘটনারও সুষ্ঠু বিচার পাওয়া যায় নাই।

তারা আরও বলেন, আমরা সংখ্যালঘুদের উপর হামলার তীব্র নিন্দা জানাই। এসকল ঘটনার তদন্তপূর্বক দোষীদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তি চাই এবং অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার লক্ষ্যে সকলের সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করার জোর দাবি জানাই।

বিজ্ঞাপন

কুমিল্লার কুরআন শরীফ রাখার ঘটনায় কৃষি বিভাগের শিক্ষক আরিফুল ইসলাম বলেন, যে রেখেছে এটা অন্যায়। এটার সুষ্ঠু তদন্তের মাধ্যমে বিচার পাওয়া সম্ভব ছিল। কিন্তু আমরা এটাকে কেন্দ্র করে ইসলামের নামে অন্য সম্প্রদায়ের মানুষের উপর চলমান যে সহিংসতার সৃষ্টি করেছে এটা কোন ভাবেই গ্রহনযোগ্য নই।

আরও পড়ুনঃ সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে চবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, আজকের এ মানববন্ধনে আমাদের দাবি যারা সাধারণ কর্মজীবী মানুষের উপর অত্যাচার করছে তাদের বিচারের আওতায় আনা হোক। এবং দেশে যাতে দৃষ্টান্ত হয় যারা ভবিষ্যতে সম্প্রতি নষ্ট হবে, ইসলামকে কলুষিত করবে তাদের বিচারের আওতায় এনে যেন দৃষ্টান্ত স্থাপন করতে পারি যাতে ভবিষ্যতে এমন কর্মকাণ্ড সংঘটিত না হয়।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today