সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ০৫:৫৮ পূর্বাহ্ন

সারাবিশ্বে আজকের নায়করা হলেন বাংলাদেশ পুলিশ: মার্কিন পুলিশ কমান্ডারের স্ট্যাটাস

  • আপডেট টাইম মঙ্গলবার, ৩১ মার্চ, ২০২০, ৯.০৬ পিএম

ক্যাম্পাস টুডে ডেস্ক


করোনার কালো ছোবল পড়েছে বাংলাদেশের মাটিতেও। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৫ জনের । সরকারি হিসেব অনুযায়ী মোট আক্রান্ত হয়েছে ৫১ জন।

বিজ্ঞাপন

প্রাণঘাতী করোনা থেকে বাংলাদেশের সাধারণ মানুষকে বাঁচাতে নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে কাজ করছে বিভিন্ন সংস্থা এবং সরকারি প্রশাসন। করোনা মোকাবেলায় গুরুত্বপূর্ণ ভূমিকায় বাংলাদেশ পুলিশ অন্যতম।

আজ মঙ্গলবার (৩১ মার্চ) বাংলাদেশ পুলিশের করোনা মোকাবেলার সাহসী ভূমিকার প্রশংসা করেছেন যুক্তরাষ্ট্র পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের মধ্যে অবসরপ্রাপ্ত পুলিশ কমান্ডার একজন।

বিজ্ঞাপন

মাইক পার্কারনিজের সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পুলিশের বিভিন্ন কর্মসূচির ছবি পোস্ট করেছেন । ফেসবুক পোস্টে বাংলা এবং ইংরেজি দুই ভাষাতে লেখা তার স্ট্যাটাসে বাংলাদেশের পুলিশের ভূয়সী প্রশংসা করেছেন তিনি।

দ্য ক্যাম্পাসের টুডে পাঠকদের জন্য স্ট্যাটাসটি তুলে ধরা হল-

বিজ্ঞাপন

আজকের নায়করা হলেন বাংলাদেশ পুলিশ


ঊনপঞ্চাশ (৪৯) বছরআগে সাহসী মুক্তিযোদ্ধারা বাংলাদেশের এবং দেশের মানুষের জন্য স্বাধীনতা অর্জন করেছিলেন। তারা চিরকালের জন্য বাংলাদেশের জনগণের সম্মান ও শ্রদ্ধা অর্জন করেছেন।

আজ জীবন ও স্বাধীনতার জন্য একটি নতুন হুমকি এসেছে। এটি করোনাভাইরাস (COVID-19)এর বিপদ। বাংলাদেশসহ বিশ্বজুড়ে এই রোগের বিরুদ্ধে লড়াই করছে চিকিৎসা ও স্বাস্থ্যসেবা প্রদানকারী পেশাদারেরা।

বিজ্ঞাপন

মানুষ এমন অনেক ভাবে সহায়তা করছে যা আগে কল্পনাও করা হয়নি। তবুও চারপাশে তাকিয়ে দেখুন,কাকে সামনে সাহস করে দাঁড়িয়ে থাকতে দেখা যায়? তারা হল “বাংলাদেশ পুলিশ”।

পুলিশেরা সাহস করে তাদের জীবনের বিভিন্ন রকম ঝুঁকি নিয়ে অদৃশ্য এক শক্তিশালী রোগের বিরুদ্ধে অবিরাম কাজ করে যাচ্ছে।আপনি পুলিশ। আপনি বাড়িতে থাকতে পারবেন না। পুলিশ অপরাধ রোধ এবং অপরাধীদের গ্রেফতারে তাদের দীর্ঘকালীন কর্তব্যগুলি প্রতিনিয়তই পালন করে চলেছে। পুলিশেরা জনগন আরও কি করে নিরাপদ থাকতে পারে তার উপায়ও শেখাছছে।

বিজ্ঞাপন

আর তা ব্যক্তিগতভাবে, সোশ্যাল মিডিয়া এবং নিউজ মিডিয়ায় সাক্ষাত্কারের মাধ্যমে করা হচ্ছে। এই পরিবর্তিত বিশ্বের ধারায় এখন যা আগের চেয়ে আরও অনেক গুরুত্বপূর্ণ।
স্বাধীনতা এমনি এমনি আসেনা। বাংলাদেশ পুলিশের নতুন প্রজন্ম এটি অর্জন করেছে।
যখন এই যুদ্ধে জয়ী হবে, বাংলাদেশের জনগণ যে সমস্ত নায়কেরা সবকিছুর ঝুঁকি নিয়ে এই জয় এনেছে, চিরদিন তাদের কথা মনে করবে।

আপনারাই সেই নায়ক যারা আজকে এই সময়ে জনগনের সুরক্ষা উন্নয়ন নিশ্চিত করতে কাজ করছেন।আমরা সকলেই সৃষ্টিকর্তার কাছে প্রজ্ঞা, শক্তি,কৃপা এবং বিচলিত যেন না হই সেই প্রার্থনা করি।

বিজ্ঞাপন

জনগনের আপনাদের প্রয়োজন। দেশের আপনাদের প্রয়োজন। আপনি এবং আপনার পরিবারের সকলের সুস্বাস্থ্য ও শান্তি কামনা করছি।


Mike Parker
পুলিশ কমান্ডার, অবসরপ্রাপ্ত, মার্কিন যুক্তরাষ্ট্র
ICITAP.

বিজ্ঞাপন

 

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today