রবিবার, ২৯ মে ২০২২, ০৭:৫১ পূর্বাহ্ন

সাহারা খাতুনের মৃত্যু রাজনীতিতে এক অপূরণীয় ক্ষতি: ঢাবি উপাচার্য

  • আপডেট টাইম শুক্রবার, ১০ জুলাই, ২০২০, ২.৫৯ পিএম

ঢাবি প্রতিনিধি


অ্যাডভোকেট সাহারা খাতুন, বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী, সাবেক ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী ও বর্তমান সংসদ সদস্য বৃহস্পতিবার দিবাগত রাত ১২.২৬ স্থানীয় সময় থাইল্যান্ডের ব্যাংকক বামুনগ্রাড হাসপাতালে বার্ধক্যজনিত কারনে চিকিৎসাধীন অবস্থায় মত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৭ বছর।

তার মৃত্যুতে দেশের রাজনীতিঅঙ্গনে শোকের মাতম বইছে। সাহারা খাতুনের মৃত্যুতে ঢাকা বিশ্ববিদ্যালয়র উপাচার্য অধ্যাপক ড. মোঃ আখতারুজ্জামান গভীর শোক প্রকাশ করেছেন।

বিজ্ঞাপন

আজ শুক্রবার (১০ জুলাই) এক শোকবার্তায় ঢাবি উপাচার্য বলেন, ‘অ্যাডভোকেট সাহারা খাতুন ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা ও বর্ষীয়ান সংসদ সদস্য।’

‘তিনি বঙ্গবন্ধুর আদর্শ ও মূল্যবোধ ধারণ করে বিভিন্ন গণতান্ত্রিক ও স্বৈরাচারবিরোধী আন্দোলনে সক্রিয় অংশগ্রহণের মাধ্যমে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠায় বলিষ্ঠ ভূমিকা পালন করেছেন।

বিজ্ঞাপন

‘ খ্যাতিমান রাজনীতিবিদ অ্যাডভোকেট সাহারা খাতুন মহান মুক্তিযুদ্ধের চেতনা এবং গণতান্ত্রিক, অসাম্প্রদায়িক ও মানবিক মূল্যবাধ বিকাশে অসাধারণ অবদান রেখে গেছেন’ বলে উল্লেখ করেন ঢাবি উপাচার্য।

তিনি আরো বলেন,’ আওয়ামী লীগ সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবে ও আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা হিসেবে অত্যন্ত দক্ষতা, স্বচ্ছতা, নিষ্ঠা ও সততার সাথে দায়িত্ব পালন করেছেন। তাঁর মৃত্যুতে জাতি একজন প্রবীণ জননেতা হারাল এবং বাংলাদেশের রাজনীতিতে এক অপূরণীয় ক্ষতি সাধিত হল। বাংলাদেশের গণতন্ত্র প্রতিষ্ঠা, উন্নয়ন ও অগ্রগতি এবং রাজনীতিতে অসাধারণ অবদানের জন্য তিনি দেশবাসীর কাছ স্বরণীয় হয় থাকবেন।’

বিজ্ঞাপন

তিনি মরহুমার আত্মার মাগফিরাত কামনা করেন এবং মরহুমার পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today