বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:৩৩ পূর্বাহ্ন

সিকৃবি কৃষি প্রযুক্তি অনুষদের নতুন ডিন ড. আলতাফ

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১ ডিসেম্বর, ২০২২, ১০.১২ পিএম

সিকৃবি প্রতিনিধিঃ সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) কৃষি প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের নতুন ডিন হিসেবে নিযুক্ত হয়েছেন এগ্রিকালচারাল কনস্ট্রাকশন অ্যান্ড এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মোঃ আলতাফ হোসেন । দুই বছর মেয়াদে তিনি এই পদে নিযুক্ত হন।

বুধবার (৩০ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বদরুল ইসলাস শোয়েব স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

দায়িত্ব পেয়ে ড. আলতাফ হোসেন জানান, তাঁর অনুষদের শিক্ষার মান উন্নয়নে ও প্রযুক্তিগত কৃষির উন্নয়ন বৃদ্ধিকরণে ল্যাব আধুনিকায়নসহ দক্ষ গ্রাজুয়েট তৈরিতে সর্বাত্মক চেষ্টা করে যাবেন। এতে তিনি সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেছেন।

উল্লেখ্য, ড. মোঃ আলতাফ ১৯৯০ সালে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষি প্রকৌশল ও প্রযুক্তি অনুষদ থেকে স্নাতক এবং ১৯৯৮ সালে বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। এর পর তিনি জাপান এর ইউয়াতে ইউনিভার্সিটি থেকে ২০০৪ সালে পিএইচডি ডিগ্রি অর্জন করেন।

অধ্যাপনার পাশাপাশি তিনি অতিরিক্ত দায়িত্ব হিসেবে এগ্রিকালচারাল কনস্ট্রাকশন অ্যান্ড এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান এবং সিকৃবি শিক্ষক সমিতির সহ সভাপতির দায়িত্ব পালন করেছেন। এছাড়া তিনি বাংলাদেশ ধান গবেষণা ইন্সটিটিউশন-এ ছয় বছর সিনিয়র সাইন্টিফিক অফিসার পদে দায়িত্ব পালন করেন।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today