বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ০২:৫৭ অপরাহ্ন

সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রথম ভিসি ড. আবু নাঈম শেখ

  • আপডেট টাইম শুক্রবার, ৫ আগস্ট, ২০২২, ১১.২৬ পিএম

ক্যাম্পাস টুডে ডেস্কঃ সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নব নিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. মো. আবু নঈম শেখ যোগদান করেছেন। বৃহস্পতিবার ধানমন্ডির ৩২ নম্বরে অবস্থিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদনের মাধ্যমে সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের যাত্রা শুরু‌ করেন তিনি।

অধ্যাপক ড. মো. আবু নঈম শেখ জানান, নতুন এই বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাকালীন উপাচার্য হিসেবে যোগদান করতে পেরে আমি আপ্লুত। সবার কাছে দোয়া প্রার্থী যেন স্বচ্ছতার ভিত্তিতে হাওর জনপদে একটি নান্দনিক বিশ্ববিদ্যালয় উপহার দিয়ে আসতে পারি।

বিজ্ঞাপন

গত ১৪ জুন রাষ্ট্রপতির আদেশক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের উপ-সচিব রোখছানা বেগম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট) গণিত বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মো. আবু নঈম শেখকে এই বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নিয়োগ করা হয়।

উল্লেখ্য- ২০২০ সালের ১৮ নভেম্বর জাতীয় সংসদে সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আইন পাস হয়। এর আগে এটি বিল আকারে সংসদে উপস্থাপন হয় ৭ নভেম্বর। শিক্ষা মন্ত্রণালয়–সম্পর্কিত সংসদীয় কমিটির সভায় বিশ্ববিদ্যালয়টি দক্ষিণ সুনামগঞ্জ এলাকায় স্থাপনের সিদ্ধান্ত হয়। কিন্তু বিশ্ববিদ্যালয় স্থাপনের জায়গা নিয়ে সুনামগঞ্জে বিতর্ক দেখা দেয়। এরপর আইনে বিশ্ববিদ্যালয়ের স্থান হিসেবে সুনামগঞ্জের ‘দেখার হাওরের পারে’র কথা উল্লেখ করা হয়। হাওরটি জেলা সদর, শান্তিগঞ্জ, ছাতক ও দোয়ারাবাজার উপজেলাজুড়ে বিস্তৃত।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today
Exit mobile version