বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০১:২০ অপরাহ্ন

সুবিধাবঞ্চিতদের খাদ্যসামগ্রী বিতরণ করলো ‘আলোর ভুবন’

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১৭ ডিসেম্বর, ২০২০, ৮.৩৯ এএম

 

রাবি প্রতিনিধি

মহান বিজয় দিবস উপলক্ষে  সুবিধাবঞ্চিত মানুষের মুখে হাসি ফোটাতে খাদ্যসামগ্রী বিতরণ করেছে স্বেচ্ছাসেবী সংগঠন ‘আলোর ভুবন’।
গত বুধবার (১৬ ডিসেম্বর) সকালে রাজশাহী শহরের রেলস্টেশন এলাকায় এ কর্মসূচি পালন করে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) প্রথম বর্ষের শিক্ষার্থীদের দ্বারা পরিচালিত এই সংগঠনটি।

বিজ্ঞাপন

জানা গেছে কর্মসূচিতে প্রায় ৭০ জন সুবিধাবঞ্চিত মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

খাদ্য সামগ্রী বিতরণের সময় উপস্থিত ছিলেন সংগঠনটির চেয়ারম্যান ফিরোজুল ইসলাম সাজ্জাদ, সভাপতি এহসান দূর্জয়, সাধারণ সম্পাদক তাইয়েবা খাতুন লাবনি। এছাড়া সারোয়ার হোসেন সাইফ, মাসুকুর রহমান মাসুকসহ সংগঠনের অন্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

এসময় সংগঠনটির চেয়ারম্যান ফিরোজুল ইসলাম সাজ্জাদ বলেন, ‘আলোর ভুবন’ একটি অরাজনৈতিক সামাজিক সেবামূলক সংগঠন। ‘মানুষ মানুষের জন্য’ এ চিন্তাধারা থেকে সকলের সহযোগিতা, ভালোবাসা ও বিশ্বাসের হাত ধরে সুবিধাবঞ্চিত ও দরিদ্র মানুষের পাশে দাঁড়ানোই আমাদের লক্ষ্য। আমাদের স্বপ্ন এক সুন্দর বাংলাদেশ গড়ার, যেখানে প্রতিটি মানুষ হাসিখুশিভাবে তার মৌলিক চাহিদাগুলো পূরণ করতে পারবে।

এছাড়া সংগঠনটি আগামী ঈদে সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে নতুন কাপড় বিতরণ করবেন বলে জানান তিনি।

বিজ্ঞাপন

প্রসঙ্গত, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের একঝাঁক তরুণ-তরুনীদের যৌথ উদ্যোগে ছয়টি লক্ষ্য ও উদ্দেশ্যকে সমানে নিয়ে চলতি বছরের জুন মাসে ‘আলোর ভুবন’ যাত্রা শুরু করে। লক্ষ্য ও উদ্দেশ্যগুলো হলো- সামাজিক কল্যাণমূলক কার্যক্রম পরিচালনা ও অংশগ্রহন, বাল্যবিবাহ ও যৌতুক প্রথা নির্মূল, স্বেচ্ছায় রক্তদান প্রকল্প গ্রহণ, সমাজে অসহায় মেধাবী শিক্ষার্থীদের অধ্যয়নে আর্থিক ও মানসিকভাবে সহায়তা প্রদান, সমাজের দরিদ্র ও অসহায় মানুষের সহযোগিতা, একটি সুশীল সমাজ গঠন করা। উক্ত সংগঠনের অভিপ্রেত লক্ষ্য অসহায় পথশিশুদের পাশে দাঁড়ানো। করোনাকালীন পরিস্থিতেও অনলাইনে সংগঠনটির কার্যক্রম অব্যাহত রয়েছে।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today