সোমবার, ১৭ মে ২০২১, ০৬:৪৯ অপরাহ্ন

সেনাবাহিনী ও কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের মধ্যে সমঝোতার চুক্তি সাক্ষরিত

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১১ মার্চ, ২০২১, ১০.১২ পিএম
সেনাবাহিনী ও কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের মধ্যে সমঝোতার চুক্তি সাক্ষরিত

চৌধুরী মাসাবি, কুবি প্রতিনিধি: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ভৌত ও অবকাঠামোগত উন্নয়ন বাস্তবায়নে বাংলাদেশ সেনাবাহিনী ও কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) মধ্যে এক সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

বৃহস্পতিবার (১১ মার্চ) দুপুরে বাংলাদেশ সেনাবাহিনীর হেডকোয়ার্টারে এই সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়। বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার(অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহের। সেনাবাহিনীর পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন প্রকল্প পরিচালক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ আলী এবং কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের পক্ষে স্বাক্ষর করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার।

এ সময় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বলেন, ‘আমরা চুক্তি স্বাক্ষর করেছি। খুব দ্রুতই কাজ শুরু হবে। সেনাবাহিনী থেকে আমাদের আশ্বস্ত করা হয়েছে, নির্ধারিত সময়েই অধিকতর উন্নয়ন প্রকল্পের আওতায় এটি বাস্তবায়ন হবে। এটা আমাদের জন্য অনেক বড় আনন্দের খবর।’

চুক্তি সাক্ষরিত হওয়ার সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী, রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহের, ট্রেজারার ড. আসাদুজ্জামান, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি ড. শামিমুল ইসলাম, সাধারণ সম্পাদক ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দীন, কর্মকর্তা পরিষদের সভাপতি জিনাত আমান, সাধারণ সম্পাদক জাকির হোসেনসহ বিশ্ববিদ্যালয়ের প্রকল্প পরিচালক এবং পরিকল্পনা ও উন্নয়ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ২০১৮ সালের ২৩ অক্টোবর জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) ১১তম সভায় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের অধিকতর উন্নয়ন ও সম্প্রসারণের জন্য ১ হাজার ৬৫৫ কোটি ৫০ লাখ টাকার মেগা প্রকল্পের অনুমোদন দেওয়া হয়। এ প্রকল্পের মেয়াদ ৫ বছর।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today