বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৬:০৮ অপরাহ্ন

স্যালুট টু আবুল খায়ের গ্রুপ

  • আপডেট টাইম শনিবার, ১ মে, ২০২১, ১২.২৩ পিএম

আশরাফুল আলম খোকনঃ  এই দেশ থেকে অনেকেই অনেক সম্পদের মালিক হয়েছেন, শিল্পপতি হয়েছেন। যে কোনো সঙ্কটে ত্রাণ তহবিলে দু/এক কোটি টাকা দিয়ে বাহবাও নেন। পত্রিকা টিভিতে ছবিসহ সংবাদ বিজ্ঞাপনও দেন।

পার্শ্ববর্তী দেশ ভারতে করোনা দুর্যোগ চলছে। যে ৫০ টন অক্সিজেন দেশে আমদানি হতো তা বন্ধ করে দিয়েছে ভারত। আমাদের প্রতিদিন প্রয়োজন ২০০ টন অক্সিজেন। দেশেও এখন করোনার ভয়াবহতা চলছে। নিয়মিত অক্সিজেনের সরবরাহ প্রয়োজন।

এই সঙ্কটে সামর্থবান অনেকের ভূমিকাই অসহায়ের মতো। শেখ হাসিনার সরকার একাই লড়ে যাচ্ছেন। ভারত সরকারের পাশে দাঁড়িয়েছেন রতন টাটা, সবাই তাদের প্রশংসা করছে।

কিন্তু দেশি এবং প্রচার বিমুখ বলে দেশীয় আবুল খায়ের গ্ৰুপের প্রশংসা করতে আমরা কার্পণ্য করি। এই সঙ্কটে দেশের মানুষের পাশে দাঁড়িয়েছেন তারা। তাদের দৈনিক অক্সিজেন উৎপাদন ২৬০ টন যেখানে দেশে প্রয়োজন ২০০ টন।

তারা ইতিমধ্যে ঘোষণা দিয়েছেন, প্রয়োজনে তাদের সব শিল্প কারখানা বন্ধ রেখে হাসপাতালে বিনামূল্যে অক্সিজেন সাপ্লাই দিবেন তারা। একটা প্রশ্ন থেকেই যায়, আমাদের দেশীয় সক্ষমতা থাকতে কেন বিদেশ থেকে আমদানি করতে হয় ?

কেউ কেউ বলতে পারেন তারাতো তাদের নিজস্ব কারখানার জন্য উৎপাদন করে। আমার কথা হচ্ছে, স্বাস্থ্য অধিদপ্তর যদি সিদ্ধান্ত নেয় তারা আমদানি না করে দেশ থেকেই নিবে তাহলে আরো অনেকেই অক্সিজেন উৎপাদনে এগিয়ে আসবেন।

সঙ্কটে যখন দেশই ভরসা, তাহলে দেশীয় পণ্যই ভালো স্যালুট টু আবুল খায়ের গ্রুপ।

লেখা আশরাফুল আলম এর ফেসবুক টাইমলাইন থেকে নেওয়া।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today

নতুন পেজে যুক্ত হতে The Campus Today New Page ক্লিক করুন 

আমাদের আগের পেজটি হ্যাকড হয়েছে, নতুন পেজে যুক্ত হতে  The Campus Today New Page ক্লিক করুন 

আমাদের আগের পেজটি হ্যাকড হয়েছে, নতুন পেজে যুক্ত হতে  The Campus Today New Page ক্লিক করুন 

This will close in 5 seconds