শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ১১:১৩ অপরাহ্ন

হচ্ছে না ভাড়া বৃদ্ধি, যত আসন তত যাত্রী

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১৩ জানুয়ারী, ২০২২, ৮.৫৬ পিএম
পরিবহন ধর্মঘট প্রত্যাহার, ভাড়া বাড়ল ২৭ শতাংশ

ক্যাম্পাস টুডে ডেস্কঃ করোনা সংক্রমণ রোধে বাসে আসনের অর্ধেক যাত্রী পরিবহনের কথা থাকলেও তা আর হচ্ছে না। এখন যেভাবে শতভাগ আসনে যাত্রী নিয়ে বাস চলাচল করছে এটা অব্যাহত থাকবে। হচ্ছে না ভাড়া বৃদ্ধি, যত আসন তত যাত্রী।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) সন্ধ্যায় ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্যাহ এক বিবৃতিতে এ কথা জানিয়েছেন।

বিজ্ঞাপন

তিনি বলেন, আজ বিকালে সংশ্লিষ্ট মন্ত্রণালয় থেকে গাড়িতে যত সিট তত যাত্রী নিয়ে চলাচলের সিদ্ধান্ত আমাদের মৌখিকভাবে অনুমতি দেওয়া হয়েছে। তবে গাড়িতে হ্যান্ড স্যানেটাইজারের ব্যবস্থা রাখাসহ গাড়ির স্টাফ ও যাত্রীদের মাস্ক বাধ্যতামূলক থাকতে হবে এবং স্টাফদের করোনা টিকা নেওয়ার সনদ-পত্র সাথে রাখতে হবে। আর কোনোভাবেই বাসে দাঁড়ানো যাত্রী বহন করা যাবে না বলেও এতে জানানো হয়।

প্রসঙ্গত, গত ১০ জানুয়ারি করোনা মহামারি প্রতিরোধে ১১ দফা বিধিনিষেধ জারি করে সরকার। ১১ দফা বিধিনিষেধের ছয় নম্বর দফায় বলা হয়েছে, ট্রেন, বাস এবং লঞ্চে অর্ধেক যাত্রী নিতে হবে। সব যানের চালক ও সহকারীদের আবশ্যিকভাবে কোভিড-১৯ টিকা সনদধারী হতে হবে।

বিজ্ঞাপন

এতে আরও বলা হয়, জনসাধারণকে অবশ্যই বাইরে গেলে মাস্ক পরতে হবে। স্বাস্থ্যবিধি প্রতিপালন নিশ্চিতে সারা দেশে মোবাইল কোর্ট পরিচালনা করা হবে।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today
Exit mobile version