শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ১০:৩৮ অপরাহ্ন

হল খোলার সিদ্ধান্তে শিক্ষার্থীদের মনে ঈদের আমেজ

  • আপডেট টাইম মঙ্গলবার, ৫ অক্টোবর, ২০২১, ৪.৫১ পিএম
ঐতিহ্য ও গৌরবের ইসলামী বিশ্ববিদ্যালয়
ছবিঃইসলামী বিশ্ববিদ্যালয়

আর এম.রিফাত, ইবি প্রতিনিধিঃ করোনায় দীর্ঘ ১৮ মাস বন্ধ থাকার পর আগামী ৯ অক্টোবরে খুলে দেয়া হবে ইসলামী বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো। কমপক্ষে একডোজ টিকা নিলে আবাসিক কার্ডধারী শিক্ষার্থীরা হলে উঠতে পারবেন।

সোমবার (০৪ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের জরুরি সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করে কর্তৃপক্ষ। এছাড়া ৫ অক্টোবর থেকে খুলে দেয়া হয়েছে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার। হল খোলার সিদ্ধান্তে শিক্ষার্থীদের মনে ঈদের আমেজ বয়ে চলেছে। কবে ফিরবে চিরচেনা হলের নিজ কক্ষে? এনিয়ে অপেক্ষার প্রহর গুণছে শিক্ষার্থীরা।

বিজ্ঞাপন

সমাজ কর্ম বিভাগের শিক্ষার্থী আব্দুল্লাহ মিয়া বলেন, দীর্ঘ ১৮ মাস অপেক্ষার পর খুলছে ইসলামী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। মনের মধ্যে ক্যাম্পাসে ভর্তি হয়ে প্রথম পা দেওয়ার মতো একটা অনুভূতি আসছে। জীবনকে যেন নতুন রুপে ফিরে পেয়েছি। আবার নতুন রুপে নিজেদের গুছিয়ে পড়ালেখায় মন দিতে পারবো। পিছনে যেসময় চলে গিয়েছে সেটা না ভেবে নতুনভাবে জীবন গুছিয়ে আগামীর উজ্জ্বল ভবিষৎ বিনির্মাণে কাজ করে যেতে হবে।

ইসলামী বিশ্ববিদ্যালয়ের হল খুলছে ৯ অক্টোবর

বিজ্ঞাপন

লোক প্রশাসন বিভাগের নাজিফা সুলতানা বলেন, বিভাগ থেকে চলতি মাসেই সেমিস্টার ফাইনাল পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়েছে। হল বন্ধ থাকায় আবাসন নিয়ে চিন্তিত ছিলাম। হঠাৎ প্রশাসন থেকে হল খোলার সিদ্ধান্ত আসায় মনের মধ্যে ঈদের আনন্দ অনুভূত হচ্ছে।

আরবী ভাষা ও সাহিত্য বিভাগের সোহানুর রহমান বলেন, দ্রুত হল খোলার সিদ্ধান্ত নেয়ায় প্রশাসনকে ধন্যবাদ জানাচ্ছি । হল বন্ধ রেখে পরীক্ষা নেয়াতে শিক্ষার্থীদের আবাসন সমস্যায় পড়তে হয়েছে। ক্যাম্পাসের আশেপাশের মেসগুলোতে পর্যাপ্ত সিট না থাকায় গাদাগাদি করে থাকতে হচ্ছে। শিক্ষার্থীদের আবাসন সংকটের সুযোগ পেয়ে মেস মালিকরা সিট ভাড়া বৃদ্ধি করেছে। এমন পরিস্থিতিতে হল খুলে দেওয়ার এ সিদ্ধান্তে শিক্ষাথীদের ভোগান্তির অবসান হবে।

বিজ্ঞাপন
Advertisements

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today