মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৬:৩৪ অপরাহ্ন

হাবিপ্রবিতে দ্বাদশ জাতীয় স্নাতক গণিত অলিম্পিয়াড অনুষ্ঠিত

  • আপডেট টাইম শুক্রবার, ২৬ নভেম্বর, ২০২১, ১১.০৯ পিএম
হাবিপ্রবিতে দ্বাদশ জাতীয় স্নাতক গণিত অলিম্পিয়াড অনুষ্ঠিত

নাজমুল হাসান, হাবিপ্রবি প্রতিনিধিঃ হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) দ্বাদশ জাতীয় স্নাতক গণিত অলিম্পিয়াড অনুষ্ঠিত হয়েছে।এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশনের পৃষ্ঠপোষকতায় বাংলাদেশ ম্যাথমেটিক্যাল সোসাইটির উদ্যোগে অনুষ্ঠানটি হাবিপ্রবি তে অনুষ্ঠিত হয়।

এই অনুষ্ঠানটিতে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সহ রংপুর অঞ্চলের সকল কলেজে ও হাবিপ্রবির ১২০ জন শিক্ষার্থীর অংশগ্রহণে এই গণিত অলিম্পিয়াড অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন

২৬ নভেম্বর রোজ শুক্রবার সকাল সাড়ে ৯টায় দিকে গণিত অলিম্পিয়াডের উদ্ভোধন করেন হাবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. এম. কামরুজ্জামান। উদ্বোধনী অনুষ্ঠানে গণিত বিভাগের চেয়্যারম্যান অধ্যাপক ড. এস. এম. শহিদুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. বিধান চন্দ্র হালদার এবং বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. সায়েদা জাহানারা আফরোজ।

এছাড়াও বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের থেকে উপস্থিত ছিলেন বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. আর. এম. হাফিজুর রহমান,গণিত বিভাগের প্রধান অধ্যাপক ড. এম. তাজুল ইসলাম, সহকারী অধ্যাপক মো: হান্নান মিয়া এবং লেকচারার মোছা: আইরিন আক্তার।

বিজ্ঞাপন

হাবিপ্রবির গনিত বিভাগের মাস্টার্স দ্বিতীয় সেমিস্টারের শিক্ষার্থী মোছা: ফাতেমাতুজ জোহরা জুথির সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. এম. কামরুজ্জামান বলেন, ‘গণিত হচ্ছে একটি অনুপ্রেরণা এবং শিক্ষার্থীদের মধ্যে সৃজনশীল মেধার বিস্ফোরক। গণিত শিক্ষার্থীদের মেধার উৎকর্ষতা সাধনের মাধ্যমে নিজেকে জাতির মানবসম্পদ হিসেবে তৈরির প্রক্রিয়ায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। মেধা যত বেশি শাণিত হবে সৃজনশীলতা তত বৃদ্ধি পাবে, জাতীয় উন্নয়নে তত বেশি অবদান রাখার সুযোগ সৃষ্টি হবে। জাতীয় উন্নয়নে অবদান রাখার সুযোগ সৃষ্টিতে মানবসম্পদ তৈরি নিশ্চয় খুবই গুরুত্বপূর্ণ। সেই মানবসম্পদ তৈরিতে আজকের গণিত অলিম্পিয়াড গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে’।

এই প্রতিযোগিতায় সেরা দশ জন প্রতিযোগীকে ক্রেস্ট ও সার্টিফিকেট দিয়ে পুরস্কৃত করা হয়। সেরা দশের মধ্যে হাবিপ্রবির সাতজন শিক্ষার্থী স্থান পায়। এরমধ্যে প্রথম স্থান অর্জন করে হাবিপ্রবির গণিত বিভাগের শিক্ষার্থী হিমাদ্রি শেখর রয়, দ্বিতীয় স্থান অর্জন করে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মো: মজিদুল ইসলাম এবং তৃতীয় স্থান অর্জন করে হাবিপ্রবির গণিত বিভাগের শিক্ষার্থী তারা রাণী সরকার।উক্ত অলিম্পিয়াডে অংশগ্রহণ কারী সকল শিক্ষার্থীকে টি-শার্ট ও সার্টিফিকেট প্রদান করা হয়।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today