রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০৪:২৫ অপরাহ্ন

হাবিপ্রবি ভর্তি পরীক্ষার্থীদের সহযোগিতায় বিভিন্ন সংগঠন

  • আপডেট টাইম বুধবার, ৪ ডিসেম্বর, ২০১৯, ১০.১৯ পিএম

হাবিপ্রবি টুডেঃ হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে ভর্তিচ্ছু পরীক্ষার্থীদের সার্বিকভাবে সহযোগীতায় নিরলসভাবে কাজ করে যাচ্ছে বিশ্ববিদ্যালয়ের সামাজিক, সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠন গুলো।

হাবিপ্রবি রোভার স্কাউট ,সাংবাদিক সমিতি, ডিবেটিং সোসাইটি, গ্রীণ ভয়েস, প্রথম আলো বন্ধুসভা, সেঁজুতি সাংস্কৃতিক ঐক্য , অর্ক,ইয়োলো ল্যাম্প,কনজুমার ইয়ুথ, রেড ক্রিসেন্ট সোসাইটি, অনুষদীয় এসোসিয়েশনসহ বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন।

বিজ্ঞাপন

সোমবার (২ ডিসেম্বর ২০১৯) হতে হাবিপ্রবি ২০১৯-২০ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু হয়। আগামীকাল ৫ ডিসেম্বর সি” ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে (বৃহস্পতিবার) শেষ হবে এবারের ভর্তি পরীক্ষা।

ভর্তি পরীক্ষা উপলক্ষে ক্যাম্পাসে আগত ভর্তিচ্ছুদের সহযোগিতায় বাংলাদেশ ছাত্রলীগের পাশাপাশি প্রতিবারের ন্যায় এবারো সহযোগিতামূলক বিভিন্ন কার্যক্রম অব্যাহত রেখেছে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনগুলো। ভর্তিচ্ছুদের মাঝে বিশুদ্ধ খাবার পানি সরবরাহ, যানজট নিরসন, বাইক সার্ভিস, আবাসন ব্যবস্থা,বিনামূল্যে ব্যাগ, মোবাইল সংরক্ষণ,পরীক্ষা কেন্দ্র দেখানো সহ ভর্তি সংক্রান্ত বিভিন্ন সেবামূলক কাজ করছে এই সংগঠন গুলো ।

বিজ্ঞাপন

সাংবাদিক সমিতির সভাপতি আব্দুল মান্নান বলেন, “প্রতি বারের ন্যায় এবারো আমরা নিজেদের দায়বদ্ধতা থেকে এগিয়ে এসেছি ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সহায়তা করার জন্য। ভর্তি পরীক্ষার্থীদের সুষ্ঠু পরিবেশ, ভর্তি সংক্রান্ত তথ্য প্রদানের পাশাপাশি অপ্রীতিকর ঘটনা এড়াতে হাবিপ্রবি সাংবাদিক সমিতি নিঃস্বার্থভাবে কাজ করে যাচ্ছে।

এছাড়া ভর্তিচ্ছুদের তথ্য সেবা, কেন্দ্রে পৌছে দেয়া,অতিরিক্ত ভাড়া আদায় প্রতিহত করা সহ বিভিন্ন ভাবে ভর্তি ইচ্ছুক শিক্ষার্থী ও অভিবাবকদের সাহায্য সহযোগিতা করে যাচ্ছে হাবিপ্রবি শাখা ছাত্রলীগের নেতৃবৃন্দ ।

বিজ্ঞাপন

তাছাড়া দূর দুরান্ত থেকে আগত ভর্তি পরীক্ষার্থীদের থাকার ব্যবস্থা,ঘড়ি ব্যাগ রাখার ব্যবস্থাসহ বিভিন্ন সহযোগিতামুলক কাজ করছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের এসব সংগঠন ।এছাড়াও বিশ্ববিদ্যালয়ের সার্বিক ব্যবস্থাপনায় সন্তোষ প্রকাশ করেছেন ভর্তিচ্ছু শিক্ষার্থী ও অবিভাবকেরা।

আগামীকাল (বৃহস্পতিবার) সি ইউনিটের ভর্তি পরীক্ষার মধ্য দিয়ে শেষ হবে ভর্তি পরীক্ষা ২০২০। এবার ২০০৫ আসনের বিপরীতে মোট আবেদন জমা দিয়েছে ৯৬ হাজার ৭২৩ জন শিক্ষার্থী। আসন প্রতি লড়ছেন ৪৮ জন পরীক্ষার্থী।

বিজ্ঞাপন


সংবাদ প্রেরক দ্য ক্যাম্পাস টুডের হাবিপ্রবি প্রতিনিধি তানভির আহমেদ।



 

Advertisements

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today