রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ০৭:৩০ পূর্বাহ্ন

হার্ডলাইনে যাবে পুলিশ, জরুরি প্রয়োজন ছাড়া বের হলেই গ্রেপ্তার

  • আপডেট টাইম সোমবার, ২৮ জুন, ২০২১, ১১.৩৫ এএম
নতুন মেয়াদে লকডাউন বাড়িয়ে প্রজ্ঞাপন জারি

ক্যাম্পাস টুডে ডেস্কঃ সোমবার থেকে সীমিত পরিসরে লকডাউন শুরু হয়েছে। আগামী বৃহস্পতিবার থেকে সর্বাত্মক লকডাউন শুরু করবে সরকার। এরপরেও কেউ বিনা কারণে ঘরের বাইরে বের হলেই গ্রেপ্তার করতে পারবে পুলিশ। যৌক্তিক কারণ ছাড়া বাইরে ঘোরাঘুরি করা যাবে না।

যাদের অফিস খোলা বা কর্মস্থলে যেতে হবে, তাদের অবশ্যই পরিচয়পত্র প্রদর্শন করতে হবে। যাদের পরিচয়পত্র নেই, তাদের পুলিশের মুভমেন্ট পাস বা যথাযথ কর্তৃপক্ষের আগাম অনুম

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের হল ও পরিবহণ ফি মওকুফ

রবিবার ঢাকা মহানগর পুলিশ কমিশনার মোহা. শফিকুল ইসলাম ডিএমপির ইউনিট প্রধানদের নিয়ে বৈঠক করেন। ওই বৈঠকে লকডাউন কার্যকরে পুলিশের করণীয় নিয়ে বিস্তারিত আলোচনা হয়।

ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম বলেন, আমরা চাই বৃহস্পতিবার থেকে মানুষ বিনা কারণে যেন ঘরের বাইরে বের না হন। উপযুক্ত কারণ ছাড়া বের হলেই গ্রেপ্তার করে থানায় নেওয়া হবে। এ ছাড়া ঢাকার সব প্রবেশপথে চেকপোস্ট থাকবে। সব ধরনের গণপরিবহন বন্ধ থাকবে। তাহলে কেন মানুষ বিনা কারণে যাতায়াত করবে। পরিবার, সমাজ ও দেশের কথা বিবেচনায় কিছুদিন সব বিধিনিষেধ মেনে চলা দরকার। তিনি আরও বলেন, মোটরসাইকেলে দু’জন ওঠা যাবে না। কেউ চাইলে একা মোটরসাইকেলে যেতে পারবেন। তবে রাস্তায় অহেতুক কাউকে দেখতে চাই না। এরই মধ্যে মাঠ পর্যায়ে লকডাউন বাস্তবায়নে উচ্চ পর্যায়ে আলোচনা ও কর্মপন্থা ঠিক করেছে বাংলাদেশ পুলিশ।

যে–কোনো পরিস্থিতি সামাল দিতে রাস্তায় তল্লাশি চৌকি ছাড়াও সার্বক্ষণিক পুলিশের টহল থাকবে। এছাড়া অতি জরুরি কাজে বের হতে হলেও শতভাগ স্বাস্থ্যবিধি মেনে সবাইকে বের হতে হবে। নির্দেশনার ব্যতয় ঘটলে আইনি ব্যবস্থার সম্মুখীন হতে হবে। নিষেধাজ্ঞা না মানলে বল প্রয়োগ করতেও পুলিশ পিছপা হবে না।

পুলিশ সদর দপ্তরের সহকারী মহাপরিদর্শক (মিডিয়া) মো. সোহেল রানা জানান, লকডাউনের বিষয়ে সরকারের প্রজ্ঞাপনের আলোকে পুলিশ দায়িত্ব পালন করবে। গণপরিবহন, শপিংমলসহ যা বন্ধ ঘোষণা করা হয়েছে, তা কার্যকর করতে পুলিশ দায়িত্ব পালন করবে।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today