মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৭:১০ অপরাহ্ন

তিন হাজার হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করলো রাবি প্রশাসন

  • আপডেট টাইম সোমবার, ১৩ এপ্রিল, ২০২০, ৪.৩৯ পিএম
তিন হাজার হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করলো রাবি প্রশাসন

ওয়াসিফ রিয়াদ, রাবি প্রতিনিধি


দেশে করোনা ভাইরাস আক্রমণের পর থেকেই বাজারে সংকট দেখা দিয়েছে হ্যান্ড ওয়াশ ও স্যানিটাইজার । এরই পরিপ্রেক্ষিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ( রাবি ) রসায়ন বিভাগের সহযোগিতায় ৩ হাজার হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন ।

বিজ্ঞাপন

সোমবার বেলা ১১ টায় আনুষ্ঠানিকভাবে বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয়। এসময় স্যনিটাইজারগুলো রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র, সংসদ সদস্যবৃন্দ, পুলিশ কমিশনার, জেলা প্রশাসক বরাবর পাঠানো হয়।

তাঁদের মাধ্যমে প্রয়োজন অনুসারে প্রত্যেকটি ওয়ার্ডে এগুলো বিতরণ করা হবে বলে জানা গেছে।

বিজ্ঞাপন

এর আগেও করনাভাইরাস রোধে বিভিন্ন ভাবে রাজশাহী বিশ্ববিদ্যালয় সহযোগিতা করেছেন। এরই প্রেক্ষিতে উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা বলেন, এই ভাইরাস রোধে এর আগেও প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ১ কোটি টাকা প্রদান করেছিল বিশ্ববিদ্যালয়। শুধু তাই নয় এই মহামারীতে সহযোগিতার জন্য বিশ্ববিদ্যালয়ের প্রত্যেকটি শিক্ষক এক দিনের বেতন প্রদান করবে। বিষয়গুলো অবশ্যই প্রশংসার দাবিদার।

এবিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এম আব্দুস সোবহান বলেন, দেশজুড়ে করোনাভাইরাস মহামারী আকার ধারণ করেছে। এর জন্য প্রয়োজন সচেতন এবং পরিষ্কার পরিচ্ছন্ন থাকা। একারণে আমি স্যানিটাইজার তৈরির উদ্যোগ নেই। পরে মাদক অধিদপ্তরের অনুমতি সাপেক্ষে প্রয়োজনীয় উপকরণ কিনি এবং রসায়ন বিভাগের সহযোগিতায় এটি তৈরি করি। যেহেতু বলা যাচ্ছে না এই ভাইরাস কত দিন স্থায়ী হবে, তাই রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পরিবার পরিস্থিতি সাপেক্ষে সব সময়ই সহযোগিতার হাত বাড়িয়ে দেবে।

বিজ্ঞাপন

বিতরণকালে উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এম.এ বারী, প্রক্টর অধ্যাপক লুৎফর রহমানসহ বিভিন্ন বিভাগের শিক্ষক মণ্ডলী প্রমুখ।

এদিকে দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৮’শ ছাড়ালো। নতুন করে ৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট ৩৯ জনের মৃত্যু।

বিজ্ঞাপন

নতুন করে ১৮২ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে সারাদেশে মোট ৮০৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। আরো তিন জন রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এ নিয়ে মোট ৪২ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন

আজ সোমবার (১৩ এপ্রিল) দুপুর আড়াইটায় মহাখালী থেকে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে যুক্ত হয়ে এ তথ্য জানান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

বিজ্ঞাপন

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় এক হাজার ৫৭০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ১৮২ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today