১ম সপ্তাহের ৬ষ্ঠ শ্রেণির বাংলা এ্যাসাইনমেন্ট ২০২১ | Class 6 Bangla Assignment Answer 2021

টুডে ডেস্ক Avatar

ক্যাটাগরি :
১ম সপ্তাহের ষষ্ঠ শ্রেণির এ্যাসাইনমেন্ট ২০২১ | Class 6 Bangla Assignment Answer 2021

সকল সপ্তাহের ষষ্ঠ শ্রেণীর এ্যাসাইনমেন্ট প্রশ্ন ও উত্তর ২০২১ | ৬ষ্ঠ শ্রেণী এসাইনমেন্ট সমাধান মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাওশি) এর ওয়েবসাইট dshe.gov.bd -এ প্রকাশিত করা হয়েছে। শিক্ষাবর্ষে ৬ষ্ঠ শ্রেণির প্রথম সপ্তাহের বাংলা বিষয়ের এ্যাসাইনমেন্ট । ৬ষ্ঠ শ্রেণির প্রথম সপ্তাহের বাংলা এ্যাসাইনমেন্ট উত্তর | Class 6 Bangla Assignment Answer 2021.

২০২১ সালের ৬ষ্ঠ শ্রেণির ১ম সপ্তাহের এ্যাসাইনমেন্ট, শিক্ষার্থীদের মূল্যায়নের লক্ষ্যে ২০২১ শিক্ষাবর্ষের মাউশি কর্তৃক প্রকাশিত প্রথম সপ্তাহের এ্যাসাইনমেন্টগুলোর মধ্যে ৬ষ্ঠ শ্রেণির জন্য নির্ধারিত এ্যাসাইনমেন্ট আলাদাভাবে ১ম সপ্তাহের এ্যাসাইনমেন্ট এর নমুনা উত্তর দেওয়া হলো।

নিচের রচনাংশটুকু চলিত রীতিতে রূপান্তর কর

তারপর স্বর্গীয় দূত পূর্বে যে টাকওয়ালা ছিল, তাহার কাছে গেলেন। সেখানে গিয়া আগের মতো একটি গাভি চাহিলেন। সেও ধবল রোগীর মতো তাহাকে কিছুই দিলনা। তখন স্বর্গীয়দূত বলিলেন, আচ্ছা, যদি তুমি মিথ্যা বলিয়া থাক, তবে যেমন ছিলে আল্লাহ তােমাকে আবার তেমনি করিবেন।

তারপর স্বর্গীয়দূত পূর্বে যে অন্ধছিল, তাহার কাছে গিয়া বলিলেন, আমি এক বিদেশি। বিদেশে আমার সম্বল ফুরাইয়া গিয়াছে। এখন আল্লাহর দয়া ছাড়া আমার দেশে পৌঁছিবার আর কোন উপায় নাই। যিনি তােমার চক্ষু ভালো করিয়া দিয়াছেন, আমি তোমাকে সেই আল্লাহর দোহাই দিয়া একটি ছাগল চাহিতেছি; যেন আমি সেই ছাগল-বেচা টাকা দিয়া দেশে ফিরিয়া যাইতে পারি।

নমুনা উত্তরটি দেখুন: তারপর স্বর্গীয় দূত পূর্বে যে টাকওয়ালা ছিল, তার কাছে গেলেন। সেখানে গিয়ে আগের মতো একটি গাভি চাইলেন। সেও ধবল রোগীর মতো তাকে কিছুই দিলনা। তখন স্বর্গীয়দূত বললেন, আচ্ছা, যদি তুমি মিথ্যা বলে থাক, তবে যেমন ছিলে আল্লাহ তোমাকে আবার তেমন করবেন।

তারপর স্বর্গীয়দূত পূর্বে যে অন্ধছিল, তার কাছে গিয়ে বললেন, আমি এক বিদেশি। বিদেশে আমার সম্বল ফুরিয়ে গিয়েছে । এখন আল্লাহর দয়া ছাড়া আমার দেশে পৌঁছানোর আর কোন উপায় নেই। যিনি তোমার চোখ ভালো করে দিয়েছেন, আমি তোমাকে সেই আল্লাহর দোহাই দিয়ে একটি ছাগল চাচ্ছি; যেন আমি সেই ছাগল-বেচা টাকা দিয়ে দেশে ফিরে যেতে পারি।

সতর্কতা: এটি ৬ষ্ঠ শ্রেণির বাংলা এসাইনমেন্ট ১ম সপ্তাহের একটি নমূনা উত্তর। এখান থেকে ধারণা নিয়ে প্রিয় শিক্ষার্থী, আপনি নিজের মত করে লিখে এসাইনমেন্ট বা নির্ধারিত কাজ যথা সময়ে জমা দিবেন। অনুগ্রহপূর্বক হুহহু লিখবেন না। এই উত্তর শুধু মাত্র একটি নমূনা উত্তর। করোনাকালে সুস্থ থাকুন এই কামনা। ধন্যবাদ।

সংবাদটি শেয়ার করুন
fb-share-icon
Tweet