সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ১১:৪৩ পূর্বাহ্ন

১০ জানুয়ারি শুরু হচ্ছে বিশ্ব ইজতেমা

  • আপডেট টাইম সোমবার, ২৮ অক্টোবর, ২০১৯, ৮.২০ পিএম
বিশ্ব ইজতেমা

জাতীয় টুডেঃ–     পৃথকভাবে বিশ্ব ইজতেমা আয়োজনে সম্মত হয়েছে তাবলিগ জামাতের বিবদমান দুই পক্ষ। আগামী ১০ থেকে ১২ এবং ১৭ থেকে ১৯ জানুয়ারি ইজতেমার আনুষ্ঠানিকতা পালন করবে দুই পক্ষ।২০২০ সালের বিশ্ব ইজতেমা আয়োজনের বিষয়ে আলোচনার জন্য তাবলিগ জামাতের দুই পক্ষের সঙ্গে বৈঠক করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।২৮ অক্টোবর সোমবার বিকাল সাড়ে ৪টায় এ বৈঠক হয়।সচিবালয়ে এ বৈঠকে সাদ অনুসারীদের পক্ষে নেতৃত্ব দেন সৈয়দ ওয়াসিফ ইসলাম। মাওলানা জুবায়ের নেতৃত্ব দেন সাদবিরোধীদের পক্ষে।

বৈঠকে আরো  উপস্থিত ছিলেন  শেখ মোহাম্মদ আবদুল্লাহ (ধর্ম প্রতিমন্ত্রী ),  জাহিদ আহসান রাসেল (ক্রীড়া প্রতিমন্ত্রী),  আনোয়ার হোসেন (মন্ত্রিপরিষদ সচিব),  আনিসুর রহমান (ধর্ম মন্ত্রণালয়ের সচিব), . মোহাম্মদ জাবেদ পাটোয়ারী (আইজিপি) সহ তাবলিগ জামাতের দুপক্ষের প্রতিনিধিরা।দুই পক্ষকে সন্তুষ্ট ও আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে আলাদাভাবে ইজতেমার অনুমতি দেয়া হয়েছে। সা’দ বিরোধী অংশ আগামী ১০,১১ ও ১২ জানুয়ারি টঙ্গী ময়দানে ইজতেমা আয়োজন করবে। এর পরের সপ্তাহে অর্থাৎ ১৭,১৮ ও ১৯ জানুয়ারি মাওলানা সা’দের অনুসারীদের ইজতেমা অনুষ্ঠিত হবে।

মাওলানা সাদ কান্ধলবি (তাবলিগ জামাতের কেন্দ্রীয় আমির ) বৈঠকে   অংশ না নেয়ার ব্যাপারেও সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানা গেছে।দুই পক্ষই আলাদাভাবে ইজতেমার আগে ৫ দিনের জোড় করবে আর তা টঙ্গী ময়দানে করা যাবে না।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today