সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ০৬:২২ পূর্বাহ্ন

সমাবর্তন: ১৪ বছর পর কুমিল্লা বিশ্ববিদ্যালয় সেজেছে নতুন সাজে

  • আপডেট টাইম সোমবার, ২৭ জানুয়ারী, ২০২০, ১.২৯ পিএম
কুবির সমাবর্তন উৎসবের আমেজ

কুবি প্রতিনিধি


প্রতিষ্ঠার ১৪ বছর পর কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তন আজ সোমবার। সমাবর্তন ছাড়াই একে এক বিদায় নিয়েছে ৮টি ব্যাচ। সবার আক্ষেপ ছিল কবে পাবে শিক্ষাজীবনের সর্বোচ্চ সম্মাননা সমাবর্তন। অবশেষে সে অপেক্ষার দিন শেষ হচ্ছে আজ (২৭ জানুয়ারি)।

বিজ্ঞাপন

কুবির অভিষেক সমাবর্তনে অংশ নিচ্ছেন ২ হাজার ৮৮৭ জন গ্র্যাজুয়েট। যার মধ্যে স্নাতক ডিগ্রিধারী ১ হাজার ২২২ জন এবং স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রিধারী ১ হাজার ৬৬৫ জন। সমাবর্তনে মহামান্য রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ শিক্ষায় অসমান্য অবদানের স্বীকৃতিস্বরূপ ১৪জন শিক্ষার্থীকে চ্যান্সেলর স্বর্ণপদক প্রদান করবে।

সমাবর্তনে সভাপতিত্ব করবেন বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ এবং সমাবর্তন বক্তা হিসাবে উপস্থিত থাকবেন বাংলাদেশ সরকারের অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল (লোটাস কামাল)। প্রথম সমাবর্তনকে ঘিরে গ্র্যাজুয়েটদের পাশাপাশি প্রথম সমাবর্তন নিয়ে উচ্ছ্বসিত বর্তমান শিক্ষার্থীরাও।

বিজ্ঞাপন

আবেগ মাখানো কন্ঠে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) লোক প্রশাসন বিভাগের সাবেক শিক্ষার্থী ফেরদৌস কবির জানান, শিক্ষাজীবনের সবচেয়ে বড় অর্জনের স্বীকৃতি আজকে পাচ্ছি। এ আনন্দ বলে বোঝানা যাবে না। আজ যেন ফিরে গেছি কয়েক বছর আগে। প্রথম ব্যাচ থেকে অষ্টম ব্যাচ পর্যন্ত সবার সাথে দেখা হচ্ছে। ক্যাম্পাসের আড্ডা, হেঁটে বেড়ানো, বন্ধু-বান্ধবের সঙ্গে খুনসুটি, সব যেন চোখে ভাসছে।

সমাবর্তন উপলক্ষে পুরো বিশ্ববিদ্যালয় এলাকা সাজানো হয়েছে বর্ণিল সাজে। নানা রঙের পত‍াকা, ব্যানার ও ফেস্টুনে সজ্জিত করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন চত্বর। সবখানেই কালো গাউন পরিহিত গ্রাজুয়েটদের পদচারণা। বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে চলছে সমাবর্তন অনুষ্ঠানের আয়োজন।

বিজ্ঞাপন

ক্যাম্পাস গেট, কাঁঠালতলা, মুক্তমঞ্চ, বঙ্গবন্ধু ভাস্কর্য, বিভিন্ন অনুষদ, ফরেস্ট অব আর্ডেনসহ সর্বত্র চলছে অভিষেক সমাবর্তনের আনন্দ-উচ্ছাস। বহুল প্রতীক্ষিত দিনটাকে স্মরণীয় করে রাখতে ক্যামেরায় একের পর এক ক্লিক করছেন কেউ কেউ। জুয়েটরা অনেকেই পরিবারের সদস্যদের সঙ্গে নিয়ে এসেছেন।

একাধিক গ্রাজুয়েট আনন্দ উচ্ছ্বাসের সঙ্গে জানান, ‘ক্যাম্পাসে সবার সাথে বহুদিন পর দেখা হচ্ছে। এ আনন্দই অনেক।’

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today