১৫ দিন অচল অবস্থার পর, রবিবার থেকে বিশ্ববিদ্যালয়ের সব কার্যক্রম শুরু

১৫ দিন অচল অবস্থার পর, রবিবার থেকে বিশ্ববিদ্যালয়ের সব কার্যক্রম শুরু

বশেমুরবিপ্রবি টুডে


গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) একাডেমিক ও প্রশাসনিক ভবনের তালা খুলে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে ইতিহাস বিভাগের আন্দোলনরত শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) কর্তৃক গঠিত তদন্ত কমিটির প্রতি আস্থা রেখে ও অন্যান্য বিভাগের শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রমের কথা চিন্তা করে আগামী রবিবার (২৩ ফেব্রুয়ারি) থেকে সকল ভবনের তালা খুলে দিবেন বলে জানিয়েছেন ইতিহাস বিভাগের আন্দোলনরত শিক্ষার্থীদের মুখপাত্র কারিমুল হক। তবে প্রশাসনিক ভবনের সামনে অবস্থান কর্মসূচি চালিয়ে যাবেন তারা।

বিভাগটির তৃতীয় বর্ষের শিক্ষার্থী কারিমুল হক বলেন, ‘‘আমরা কমিটির প্রতি আস্থা রেখে ও সকলের কথা চিন্তা করে রবিবার একাডেমিক এবং প্রশাসনিক ভবনের তালা খুলে দিবো। তবে পাঁচ তারিখের মধ্যে অনুমোদন প্রদান না করলে আবারো সকল ভবনে তালা ঝুলিয়ে কঠোর আন্দোলন শুরু করবো।’’

উল্লেখ্য, গত ৬ ফেব্রুয়ারী থেকে ইউজিসি কর্তৃক ইতিহাস বিভাগের অনুমোদনের দাবিতে আন্দোলন শুরু করে শিক্ষার্থীরা। ওই দিন থেকেই একাডেমিক ও প্রশাসনিক ভবনে তালা ঝুলানোয় বিশ্ববিদ্যালয়ে প্রশাসনিক ও একাডেমিক কার্যক্রম বন্ধ রয়েছে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *