শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৯:০২ অপরাহ্ন

১ অক্টোবর নার্সিং ও মিডওয়াইফারির ভর্তি পরীক্ষা

  • আপডেট টাইম শুক্রবার, ২৪ সেপ্টেম্বর, ২০২১, ১০.২৬ পিএম
মেডিকেল ও ডেন্টালে ভর্তি ২০২০, নীতিমালা প্রকাশ

ক্যাম্পাস টুডে ডেস্কঃ মহামারির সংক্রমণ পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে আসায় আগামী ১ অক্টোবর বিএসসি ইন নার্সিং ও মিডওয়াইফারি কোর্সের ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বুধবার (১৫ সেপ্টেম্বর) বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলের রেজিস্ট্রার এবং কেন্দ্রীয় ভর্তি কমিটির সদস্য সচিব সুরাইয়া বেগম স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ বিষয়টি নিশ্চিত করা হয়।

বিজ্ঞাপন

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, সরকারি ও বেসরকারি নার্সিং এবং মিডওয়াইফারি শিক্ষা প্রতিষ্ঠানে চার বছর মেয়াদি বিএসসি ইন নার্সিং, তিন বছর মেয়াদি ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স অ্যান্ড মিডওয়াইফারি এবং তিন বছর মেয়াদি ডিপ্লোমা ইন মিডওয়াইফারি কোর্সের ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা ১ অক্টোবর (শুক্রবার) বিকাল ৩টা থেকে ৪টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

এ ছাড়া আগামী ২৩ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) সকাল ১০টা থেকে পরীক্ষার্থীরা প্রবেশপত্র ডাউনলোড করতে পারবে। পাশাপাশি পরীক্ষার্থীর পরীক্ষাকেন্দ্র তার প্রবেশপত্রে উল্লেখ থাকবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বিজ্ঞাপন

এ দিকে, সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে- এবার নার্সিং ও মিডওয়াইফারি ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রায় ৮৪ হাজার শিক্ষার্থী আবেদন করেছে। এরমধ্যে নার্সিং ও মিডওয়াইফারিতে সব মিলিয়ে আসন সংখ্যা রয়েছে ৩০ হাজার। আর ভর্তি পরীক্ষার মানবন্টন হিসেবে ১০০ নম্বরের এই পরীক্ষা এমসিকিউ পদ্ধতিতে ১ ঘণ্টায় অনুষ্ঠিত হবে।

Advertisements

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today