বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ০১:১৭ অপরাহ্ন

২১ বীর মুক্তিযোদ্ধাকে সম্মাননা প্রদান করবে নোবিপ্রবি

  • আপডেট টাইম শুক্রবার, ২৫ মার্চ, ২০২২, ৩.০৪ পিএম
নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

নোবিপ্রবি প্রতিনিধিঃ ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২২ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ২১ বীর মুক্তিযোদ্ধাকে সম্মাননা প্রদান করবে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি)।

শুক্রবার (২৫ মার্চ) নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা দপ্তরের কর্মকর্তা রায়হান কায়সার হাশেম এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেন।

বিজ্ঞাপন

নোবিপ্রবিতে কর্মরত শিক্ষক শিক্ষার্থী, কর্মকর্তা কর্মচারীদের পরিবারের জীবিত ২১ জন বীর মুক্তিযোদ্ধাকে সম্মাননা প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এ লক্ষ্যে বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা বিষয়ক একটি উপ-কমিটি গঠন করা হয়েছে। কমিটির আহ্বায়ক হিসেবে রয়েছেন নোবিপ্রবির উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আবদুল বাকী।

কমিটির অন্যান্য সদস্যবৃন্দ হলেন শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, নোবিপ্রবি অফিসার্স এসোসিয়েশনের সভাপতি জনাব সাখাওয়াত হোসেন, অর্থ ও হিসাব পরিচালক (ভারপ্রাপ্ত) মোহাম্মদ সাইদুর রহমান, বিএমএস বিভাগের প্রভাষক তাসনীম আলম। সদস্য সচিব হিসেবে রয়েছেন নোবিপ্রবি উপাচার্যের একান্ত সচিব আবু জুবায়ের।

বিজ্ঞাপন

এছাড়া মহান স্বাধীনতা উপলক্ষে বিশ্ববিদ্যালয় প্রশাসনের উদ্যোগে দিনব্যাপী নানা কর্মসূচির আয়োজন করা হয়েছে। ২৫ মার্চ রাতে শহিদদের স্মরণে মোমবাতি প্রজ্জলন ও নিষ্প্রদীপকরণ। ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে জাতীয় পতাকা উত্তোলন, বর্ণাঢ্য শোভাযাত্রা, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল ও কেন্দ্রীয় শহিদ মিনারে পুষ্পস্তবক অর্পণ।

বীর মুক্তিযোদ্ধাদের সম্মানে গার্ড অব অনার প্রদান, আলোকচিত্র ও প্রামান্য চিত্র প্রদর্শনী, আলোচনা সভা, বীর মুক্তিযোদ্ধাদের মুখে মুক্তিযুদ্ধের ইতিহাস বর্ণনা ও বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান, ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

বিজ্ঞাপন

এ বিষয়ে নোবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড.নেওয়াজ মোহাম্মদ বাহাদুর বলেন, বীর মুক্তিযোদ্ধারা জাতীর শ্রেষ্ঠ সন্তান। নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) পক্ষ থেকে প্রতি বছরই বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান করা হবে। স্বাধীনতা সংগ্রামে অনন্য অবদানের স্বীকৃতিস্বরুপ বীরশ্রেষ্ঠ রুহুল আমীন ও শহিদ সার্জেন্ট জহুরুল হকসহ ২১ বীর মুক্তিযোদ্ধাকে গত বছরও সম্মাননা প্রদান করে নোবিপ্রবি।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today