শনিবার, ১৫ মে ২০২১, ০৫:১৮ অপরাহ্ন

২৫ দিনে গড়িয়েছে আন্দোলন, ৫ শিক্ষার্থী হাসপাতালে ভর্তি

  • আপডেট টাইম রবিবার, ১ মার্চ, ২০২০, ৭.১৪ পিএম

বশেমুরবিপ্রবি টুডে


গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) ইতিহাস বিভাগের অনুমোদনের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের মধ্যে ৫ জন অসুস্থ হয়ে পড়েছেন।

রবিবার (০১ মার্চ) অবস্থান কর্মসূচির ২৫ তম দিনে এসকল শিক্ষার্থীরা অসুস্থ হয়ে পড়েন। অসুস্থ পাচঁ শিক্ষার্থী হলেন ইতিহাস প্রথম বর্ষের জিহাদ, ইতিহাস দ্বিতীয় বর্ষের নুসরাত জাহান ও অনন্যা এবং ইতিহাস তৃতীয় বর্ষের রোমান ও রিতা। অসুস্থ সকলে গোপালগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

আন্দোলনরত অন্যান্য শিক্ষার্থীরা জানিয়েছেন, তীব্র রোদ উপেক্ষা করে টানা ২৫দিন আন্দোলন চালিয়ে যাওয়ার ফলেই এসকল শিক্ষার্থীরা অসুস্থ হয়ে পড়েছেন।

ইতিহাস বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী আভতাবউজ্জামান বলেন, “আমরা দীর্ঘ ২৫ দিন যাবৎ আন্দোলন করছি। কিন্তু প্রশাসন আমাদের সমস্যা সমাধানের বিষয়ে সম্পূর্ণ উদাসীন। আমাদের পাঁচজন সহপাঠী অসুস্থ হয়ে যাওয়ার পরও প্রশাসন থেকে কেউ আমাদের খোঁজ নেয়নি, এমনকি আমরা ঠিক সময়ে এম্বুলেন্স পর্যন্ত পাইনি।” এই শিক্ষার্থী অভিযোগ করেন বর্তমান পরিস্থিতিতে তারা ক্রমশ হতাশাগ্রস্ত হয়ে পড়ছেন।

ইতিহাস বিভাগসহ বশেমুরবিপ্রবির চলমান বিভিন্ন সমস্যা সমাধানে গত ১৮ ফেব্রুয়ারী বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সদস্য দিল আফরোজ বেগমের নেতৃত্বে সাত সদস্যের একটি কমিটি গঠন করা হলেও কমিটির কার্যক্রম এখনো শুরু হয়নি। তবে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. নূরউদ্দিন আহমেদ জানিয়েছেন কমিটি দ্রুত সময়ে কাজ শুরু করবে।

উল্লেখ্য, ৬ ফেব্রুয়ারি ইউজিসির এক সভায় সিদ্ধান্ত নেওয়া হয় বিশ্ববিদ্যালয়টিতে আগামী শিক্ষাবর্ষ (২০২০-২০২১)থেকে ইতিহাস বিভাগে আর কোন শিক্ষার্থী ভর্তি করা হবে না। ইতিহাস বিভাগের শিক্ষার্থীরা এই সিদ্ধান্ত প্রত্যাখ্যান করে ওইদিন রাতে ক্যাম্পাসে বিক্ষোভ প্রদর্শন করেন। এসময় তারা প্রশাসনিক ও একাডেমিক ভবনে তালা ঝুলিয়ে দিয়ে প্রশাসনিক ভবনের সামনে অবস্থান কর্মসূচি শুরু করেন। ইউজিসির অনুমোদন ছাড়াই ২০১৭-১৮ শিক্ষাবর্ষ থেকে ইতিহাস বিভাগের শিক্ষা কর্যক্রম শুরু করেন বশেমুরবিপ্রবির সাবেক উপাচার্য প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিন।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today