২ বছরের সেশন জট, পরীক্ষা নেয়ার দাবিতে জাবি শিক্ষার্থীদের মানববন্ধন

২ বছরের সেশন জট, পরীক্ষা নেয়ার দাবিতে জাবি শিক্ষার্থীদের মানববন্ধন

ক্যাম্পাস টুডে ডেস্ক


জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জবি) প্রায় ২ বছরের সেশন জট এর অবসান ঘটিয়ে চলতি বছরেই স্নাতক চূড়ান্ত পরীক্ষা গ্রহণের দাবিতে মানববন্ধন ও সমাবেশ করেছে বিশ্ববিদ্যালয়ের চতুর্থ বর্ষের (৪৫ ব্যাচ) শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১২ নভেম্বর) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের নতুন প্রশাসনিক ভবনের সামনে শিক্ষার্থীরা এ মানববন্ধন কর্মসূচি পালন করেন।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের ৪র্থ বর্ষের ছাত্র আমিরুল ইসলাম সুজনের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন ৪র্থ বর্ষের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা।

জাবিতে গাছে গাছে বাহারি মৌসুমি ফলের সমারোহ

মানববন্ধনে ইতিহাস বিভাগের ছাত্র নুরুজ্জামান বলেন, করোনাভাইরাস এর কারণে দেশের প্রাইভেট বিশ্ববিদ্যালয়সহ অনেক পাবলিক বিশ্ববিদ্যালয় পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নিলেও এখন পর্যন্ত জাবিতে এই ব্যাপারে কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। ফলশ্রুতিতে অনিশ্চয়তার মধ্যে পড়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

তিনি আরও জানান, সবচেয়ে দুর্ভোগের মধ্যে রয়েছে চতুর্থ বর্ষের (২০১৫-১৬ সেশন) শিক্ষার্থীরা। শুধু ফাইনাল পরীক্ষা না হওয়ায় দুই বছরের সেশন জটে পড়েছে তারা। নিয়োগ পরীক্ষার সার্কুলার হচ্ছে কিন্তু চূড়ান্ত পরীক্ষা না হওয়ায় তারা কোথাও আবেদন করতে পারছে না।

মানববন্ধন ও সমাবেশ শেষে দাবি পূরণের জন্য আগামী ১৯ নভেম্বর পর্যন্ত আল্টিমেটাম দেওয়া হয়। এর মধ্যে পরীক্ষা বিষয়ে সিদ্ধান্ত না নেওয়া হলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন মানববন্ধন ও সমাবেশে অংশ নেওয়া শিক্ষার্থীরা।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *