শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৯:২৩ অপরাহ্ন

৩৩০৮ জন শিক্ষককে পদোন্নতি দেয়ার উদ্যোগ নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়

  • আপডেট টাইম রবিবার, ৯ মে, ২০২১, ১২.২১ পিএম
৩৩০৮ জন শিক্ষককে পদোন্নতি দেয়ার উদ্যোগ নিয়েছে শিক্ষা মন্ত্রনালয়

দ্যা ক্যাম্পাস টুডেঃ ৩৩০৮ জন বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারভুক্ত সরকারি কলেজ ও মাদরাসার শিক্ষককে পদোন্নতি দেয়ার উদ্যোগ নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। তাদের মধ্যে ২২তম ব্যাচের প্রায় সাড়ে পাঁচশ জন, ২৩ ব্যাচের ১৭ জন, ২৪ ব্যাচের এক হাজার আটশ আটচল্লিশ জন, ২৫তম ব্যাচের ১১২ জন ও ২৬ ব্যাচের ছয়শ ৪৬জন রয়েছেন।

২৭তম ব্যাচের কেউ নেই কেন, এমন প্রশ্নের জবাবে একজন কর্মকর্তা বলেন, ‘এটা কিছুটা সময়ের গ্যাপে, কিছুটা অদক্ষতায় ও কিছুটা অদূরদর্শীতা।’

বিজ্ঞাপন

এই ক্যাডারে সহযোগী অধ্যাপক ও সহকারী অধ্যাপক পদে গত তিন বছর ধরেও কোনো পদোন্নতি হয়নি। ফলে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের হিসাব মতে, এই দুই পদে এ মুহূর্তে পদোন্নতিযোগ্য কর্মকর্তার সংখ্যা পাঁচ হাজার ৭১১ জন।

মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা বলেন, পদোন্নতিযোগ্য কর্মকর্তাদের পদোন্নতির উদ্যোগ নিয়েছে শিক্ষা মন্ত্রনালয়। সহযোগী ও সহকারী অধ্যাপক পদে পদোন্নতি দিতে সভা অনুষ্ঠিত হবে আজ। কতজন পদোন্নতি পাবে তা সিদ্ধান্ত হবে এই সভায়।

বিজ্ঞাপন

আজ বেলা ১১ টার দিকে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো: মাহবুব হোসেনের সভাপতিত্বে বিভাগীয় পদোন্নতি কমিটির সভা অনুষ্ঠিত হওয়ার কথা। শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (কলেজ) ফজলুর রহমান, মাউশি অধিদপ্তরের মহাপরিচালকের চলতি দায়িত্বপ্রাপ্ত অধ্যাপক সৈয়দ মো. গোলাম ফারুক এবং অর্থ ও জনপ্রশাসন মন্ত্রণালয়ের দু’জন যুগ্মসচিব সভায় অংশ নেবেন বলে জানা গেছে।

Advertisements

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today