৪৮ ঘন্টার আল্টিমেটামে অবরোধ স্থগিত করেছে ববি শিক্ষার্থীরা

ববি প্রতিনিধি


টানা ১০ ঘন্টা অবরোধ কর্মসূচি পালনের পর, অবরোধ তুলে নিয়েছে বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শিক্ষার্থীরা।এর আগে উপাচার্য, শিক্ষক ও আইন শৃঙ্খলা বাহিনীর সাথে কয়েকদফা বৈঠকের পর শিক্ষার্থীরা ৪৮ ঘন্টার আল্টিমেটামে অবরোধ প্রত্যাহার করে।

এসময় আইন শৃঙ্খলা বাহিনীর প্রতিনিধি হিসেবে বৈঠকে উপস্থিত ছিলেন, বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপ – কমিশনার (দক্ষিণ) মোকতার হোসেন ও উপ পুলিশ কমিশনার (ডিবি) মনজুর হোসেন সহ আরো অনেকে।

তবে শিক্ষার্থীরা এই আটচল্লিশ ঘন্টার মধ্যে তাদের তিনটি দাবি বাস্তবায়ন না হলে পুনরায় আন্দোলনে যাবার হুঁশিয়ারী দিয়েছেন। তাদের দাবিগুলো ছিলো,মঙ্গলবারের ঘটনায় দোষীদের দ্রুত বিচারের আওতায় আনার পদক্ষেপ গ্রহণ, এমন ঘটনার পুনরাবৃত্তি ঠেকাতে হামলায় জড়িতদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে মামলা করা , এবং অনাবাসিক সকল শিক্ষার্থীদের নিরাপত্তা বিধানে ভূমিকা নেয়া।

এ বিষয়ে আন্দোলনরত শিক্ষার্থী মাহমুদুল হাসান তমাল জানান, ৪৮ ঘন্টার মধ্যে সন্ত্রাসীদের আইনের আওতায় আনার আশ্বাসের প্রেক্ষিতে আন্দোলন স্থগিত করা হয়েছে। তবে যদি এ বিচার কার্যক্রম বাস্তবায়ন না হয় তাহলে পুনরায় আরো জোরদার কর্মসূচি গ্রহণ করা হবে।

বরিশাল মহানগর পুলিশের উপকমিশনার মুক্তার আলী বলেন, আমরা ৪৮ ঘন্টার মধ্যে প্রকৃত অপরাধীদের গ্রেফতার করে আইনের আওতায় আনার চেষ্টা করবো।

এসময় বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. সাদেকুল আরেফিন জানান, আইন শৃঙ্খলা বাহিনীর সাথে বৈঠক করে তাদের দাবী মানার বিষয়ে আশ্বস্ত করা হয়েছে যার প্রেক্ষিতে শিক্ষার্থীরা আন্দোলন প্রত্যাহার করেছে।

উল্লেখ্য, গত মঙ্গলবার বিকেলে নগরীর রুপাতলি বিআরটিসি কাউন্টারে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীকে ছুরিকাঘাতের ঘটনাকে কেন্দ্র করে প্রতিবাদ কর্মসূচি পালন করে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা যার জের ধরে শ্রমিক লীগের নেতা শিপনের নেতৃত্ব মধ্য রাতে আবাসিক এলাকায় গিয়ে শিক্ষার্থীদের উপর সন্ত্রাসী হামলা চালায়, যার প্রতিবাদে ভোর ৪ টা হতে বরিশাল-পটুখালী মহাসড়কে অবরোধ কর্মসূচি পালন করে শিক্ষার্থীরা।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

Leave a Comment