শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০১:৫৬ পূর্বাহ্ন

৪ ঘন্টা অবরোধের পর সড়ক ছাড়ল নোবিপ্রবি শিক্ষার্থীরা

  • আপডেট টাইম মঙ্গলবার, ৭ ডিসেম্বর, ২০২১, ৮.২৩ পিএম

আব্দুল্লাহ আল নোমান, নোবিপ্রবি প্রতিনিধি: ট্রাক চাপায় নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) শিক্ষার্থী অজয় মজুমদারের মৃত্যুতে পুরো নোয়াখালী জেলা সড়ক দীর্ঘ ৪ ঘন্টা অবরোধের পর নোয়াখালী জেলা প্রশাসক ও বিশ্ববিদ্যালয় প্রশাসনের অনুরোধে অবরোধ স্থগিত করল শিক্ষার্থীরা।

আজ ৭ ডিসেম্বর (মঙ্গলবার) দুপুর ২ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত দীর্ঘ ৪ ঘন্টা সড়ক অবরোধ করে আন্দোলন করেন শিক্ষার্থীরা। ট্রাক চালকের বিচারের দাবি নিয়ে এই আন্দোলন করেন। শিক্ষার্থীদের আন্দোলনের সাথে একাত্মতা পোষণ করেন শিক্ষকরাও। শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে আগামীকাল সকল প্রকার ক্লাস-পরীক্ষা স্থগিত করা হয়। শিক্ষার্থীদের বিভিন্ন দাবি এবং সকল প্রকার সমস্যা নিয়ে আগামীকাল সকাল ১০ টায় শিক্ষার্থীদের সাথে আলোচনা সভায় বসবে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিজ্ঞাপন

সড়কে প্রাণ গেল নোবিপ্রবি শিক্ষার্থী অজয়ের

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি ও প্রক্টর অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর বলেন, “বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা আমাদের সন্তানের মতো। অজয় মজুমদারের মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত। আগামীকাল সকল প্রকার ক্লাস পরীক্ষা স্থগিত থাকার পাশাপাশি সকাল ১০ টায় শিক্ষার্থীদের সকল দাবি নিয়ে আমরা শিক্ষার্থীদের সঙ্গে কথা বলবো। যে সকল দাবি ১ দিনের মধ্যে বাস্তবায়ন করা সম্ভব সেগুলো আমরা একদিনের মধ্যে বাস্তবায়ন করার চেষ্টা করবো। শিক্ষার্থীদের সকল দাবির বিষয়ে আমরা আলোচনা করছি এবং সমাধান করার চেষ্টা করছি।”

বিজ্ঞাপন

এসময় তিনি আরো বলেন,”আমরা জেলা প্রশাসক ও নোয়াখালী সুধারাম থানা ওসির সাথে আলোচনা করেছি।ওনারা আগামী ২৪ ঘন্টার ভেতরে খুনিকে আটক করার নিশ্চয়তা সহ আগামী পরশু থেকে সড়ক সংষ্কারের কাজ শুরু হবে বলে আশ্বাস দেন।

এর আগে, সোনাপুর জিরো পয়েন্ট থেকে মান্নান নগর যাওয়ার পথে সিএনজি থেকে নামার সময় ট্রাকের চাপায় বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন সাইন্স ও লাইব্রেরি ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থী অজয় মজুমদার মৃত্যু বরণ করেন। দীর্ঘদিন থেকে বিশ্ববিদ্যালয় রাস্তার বেহাল দশা নিয়ে শিক্ষার্থীদের মাঝে একধরনের ক্ষোভ বিরাজ করছে।এ ধরনের বড় দূর্ঘটনা আরো ঘটতে পারে বলে আশংকা প্রকাশ করেন শিক্ষার্থীরা।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today