রবিবার, ২২ মে ২০২২, ০৩:১৭ পূর্বাহ্ন

৭ই মার্চ নিয়ে মুখোমুখি কুবি প্রশাসন ও ছাত্রলীগ

  • আপডেট টাইম সোমবার, ৭ মার্চ, ২০২২, ৯.১২ পিএম
ছবিঃ কুমিল্লা বিশ্ববিদ্যালয়
ছবিঃ কুমিল্লা বিশ্ববিদ্যালয়

কুবি প্রতিনিধি: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ঐতিহাসিক ৭ই মার্চ দিবস উদযাপনকে কেন্দ্র করে বিপরীতমুখী অবস্থান নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও শাখা ছাত্রলীগ। সোমবার (৭ মার্চ) আলাদা র‍্যালি ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেছে তারা। ছাত্রলীগের দাবি, তাদেরকে ছাড়াই প্রশাসন র‍্যালি করায় আলাদা কর্মসূচি পালন করেছে তারা।

৭ই মার্চ দিবস উদযাপন উপলক্ষ্যে সোমবার বেলা ১১টায় উপাচার্য অধ্যাপক ড এ. এফ. এম. আবদুল মঈনের নেতৃত্বে বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষে র‌্যালি বের করা হয়। র‍্যালিটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বঙ্গবন্ধু ভাস্কর্যের সামনে এসে শেষ হয়। এরপর জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন উপাচার্য ও উপ-উপাচার্য। এসময় কোথাও অংশগ্রহণ করেনি শাখা ছাত্রলীগ।

বিজ্ঞাপন

প্রশাসনের র‍্যালি ও পুষ্পস্তবক অর্পণ শেষে বঙ্গবন্ধু ভাস্কর্যের সামনে এক সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করা হয়। প্রশাসনের আলোচনা সভার মাঝপথেই জাতির পিতার প্রতিকৃতিতে ফুল শ্রদ্ধা জানায় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।

শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে এবারই প্রথম যেখানে শিক্ষার্থীদের ছাড়াই জাতীয় দিবসের র‍্যালি শুরু হয়েছে। এটা খুবই দুঃখজনক। একারণেই আমরা আলাদাভাবে কর্মসূচি পালন করেছি।’

বিজ্ঞাপন

তবে এ বিষয়ে প্রশাসনের মন্তব্য জানতে উপাচার্যের মুঠোফোনে একাধিকবার কল করেও কোনো সাড়া পাওয়া যায়নি।

তবে উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির বলেন, আমরা বিশ্ববিদ্যালয় পরিবারের সকলকে আমন্ত্রণ জানিয়েছি। ছাত্রলীগকে ডাকা হয়নি এটা বলার সুযোগ নেই। তবে কোন সংগঠন যদি আলাদাভাবে দিবসটি উদযাপন করতে চায়। সেটা তারা করতে পারে।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today