শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ১০:৫৫ অপরাহ্ন

৭ অক্টোবর খুলছে বশেমুরবিপ্রবির হল

  • আপডেট টাইম মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর, ২০২১, ১০.৫৮ পিএম
বশেমুরবিপ্রবি

বশেমুরবিপ্রবি প্রতিনিধি : গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলসমূহ আগামী ৭ অক্টোবর থেকে খুলে দেয়া হচ্ছে। তবে প্রথম দফায় শুধুমাত্র চতুর্থ বর্ষ এবং মাস্টার্সের শিক্ষার্থীদের জন্য হল খোলা হবে। পরে সকল শিক্ষার্থীদের জন্য ২০ অক্টোবর হল খুলে দেয়া হবে।

আজ মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এক্ষেত্রে প্রত্যেক শিক্ষার্থীর জন্য অন্তত এক ডোজ টিকা গ্রহণ বাধ্যতামূলক।

বিজ্ঞাপন

এর আগে, প্রভোস্ট কাউন্সিলের এক সভায় কোভিড ১৯ পরিপ্রেক্ষিতে হলের আবাসিক শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করার লক্ষ্যে নয়টি বিষয় সুপারিশ করা হয়েছে।

এর মধ্যে রয়েছে, স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী (থার্মাল ডিটেক্টর) প্রদান করা, প্রয়োজনীয় ক্ষেত্রে স্বতন্ত্র আইসোলেসন কেন্দ্র নিশ্চিত করা, ডেঙ্গু প্রতিরোধে মশা নিধনের প্রয়োজনে প্রতিটি হলে একটি করে ফগার মেশিন প্রদান করা, হলের প্রবেশ মুখে হাত ধোয়ার জন্য অস্থায়ী বেসিনের ব্যবস্থা করা, শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষা সেবার জন্য প্রতিটি হলে একজন করে স্বাস্থ্য সেবা সহায়ক (সিক বয়/ সিক গার্ল) প্রদান করা, প্রতিটি হলে একজন ঝাড়ুদার ও অতিরিক্ত একজন ক্লিনার প্রদান করা, ডাইনিং এর জন্য প্রতি হলে ২ জন সহায়ক প্রদান করা, প্রতিটি হলের অধীনে স্বতন্ত্র নিরাপত্তা প্রহরী নিশ্চিত করা এবং প্রতিটি হল আর্থিক সংকটে নিরসনে জরুরী ভাবে হলসমূহকে হলের প্রাপ্য অর্থ সরবরাহ করা নিশ্চিত করা।

বিজ্ঞাপন

আরো পড়ুন : বশেমুরবিপ্রবি’তে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উদযাপন

এ বিষয়ে বশেমুরবিপ্রবি হল প্রভোস্ট কমিটির সভাপতি মো. রোকনুজ্জামান বলেন, “ইতোমধ্যে আমরা হল খোলার জন্য প্রয়োজনীয় সকল প্রস্তুতি সম্পন্ন করেছি। পাশাপাশি শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষার কথা চিন্তা করে আরও কিছু বিষয় প্রশাসনের নিকট লিখিতভাবে সুপারিশ করেছি।”

বিজ্ঞাপন

 

Advertisements

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today