বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ০১:৫০ পূর্বাহ্ন

৭ কলেজের মধ্যে তিতুমীর কলেজের শিক্ষার্থীরা পড়াশোনায় মনোযোগী: শিক্ষামন্ত্রী

  • আপডেট টাইম রবিবার, ১ মার্চ, ২০২০, ১১.২৩ পিএম

আরাফাত হোসেন, জিটিসি


সাত কলেজের মধ্যে সরকারি তিতুমীর কলেজের শিক্ষার্থীরা পরীক্ষায় খুব ভালো ফলা ফল করছে বলে মন্তব্যে করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেন, ঢাকার সাত সরকারি কলেজ ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত হওয়ার পর পড়াশুনার মানের উন্নতি এবং পাশাপাশি পড়াশুনায় বেশি মনোযোগী হয়েছে এসব কলেজের শিক্ষার্থীরা। সাত কলেজের মধ্যে ‘সরকারি তিতুমীর কলেজে’র শিক্ষার্থীরা পরীক্ষায় খুব ভালো ফলা ফল করছে।

আজ ১লা মার্চ (রবিবার) বিকালে সরকারি তিতুমীর কলেজ প্রাঙ্গণে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা জানান তিনি।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী আরও বলেন, “ভাষা আন্দোলন ও স্বাধীনতা যুদ্ধে রক্ত দিয়ে শহীদরা এদেশ স্বাধীন করেছে। এখন আমাদের আর রক্ত দিতে হবে না। আমাদের যে যার অবস্থান থেকে দায়িত্বশীলতার সঙ্গে সততা-নিষ্ঠা নিয়ে কাজ করতে হবে। তাহলে আমাদের দেশ বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলায় রূপান্তরিত হবে।”

এ সময় তিতুমীর কলেজ বর্ধিত-করণের জন্য কলেজের সাবেক শিক্ষার্থী ও বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সীকে নিয়ে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের সঙ্গে আলোচনা করার আশ্বাস দেন শিক্ষামন্ত্রী বলেন, “এই কলেজের শিক্ষার্থীদের বহুদিনের দাবি পাশের রাজউকের জমিতে কলেজ ক্যাম্পাস সম্প্রসারণ করা। কিন্তু জায়গাটি শিক্ষা মন্ত্রণালয়ের না। তাই আমি তেমন কিছু করতে পারছি না। তবে শিক্ষার্থীদের আশ্বস্ত করতে চাই, এই বিষয়টি নিয়ে বাণিজ্যমন্ত্রীকে নিয়ে গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রীর সঙ্গে আলোচনা করবো।”

সরকারি তিতুমীর কলেজের অধ্যক্ষ আশরাফ হোসেনের সভাপতিত্বে ঢাকা-১১ আসনের সাংসদ একেএম রহমত উল্লাহ, শিক্ষক পরিষদের সম্পাদক অধ্যাপক মালেকা আক্তার বানু, ক্রীড়া উদযাপন কমিটির আহ্বায়ক অধ্যাপক ফয়েজ উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

কেমন আছে বশেমুরবিপ্রবি, চলুন গানে গানে শুনি 

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today