অনলাইন ক্লাস চলবে, ঈদের পর সেমিষ্টার ফাইনাল: গবি পরীক্ষা নিয়ন্ত্রক

সুপর্না রহমান, গবি প্রতিনিধিঃ লকডাউনের পর সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে (গবি) খোলা সম্পর্কিত সরকারী সিদ্ধান্ত অনুযায়ী ডিনস্ কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। আগামী ১৫ জুন পর্যন্ত অনলাইনক্লাস চালিয়ে যাওয়ার নির্দেশনা দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আজ বুধবার (১৩ মে) দুপুরে এ সভায় ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ডা. দেলওয়ার হোসেনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন রেজিস্ট্রার মোঃ দেলোয়ার হোসেন, পরীক্ষা নিয়ন্ত্রক মীর মুর্ত্তজা আলী বাবু এবং বিভিন্ন অনুষদের ডিন মহোদয়।

এদিকে অনলাইন ক্লাসে উপস্থিতির বিষয়ে বিভিন্ন বিভাগে খোজ নিয়ে জানা যায়, চিকিৎসা বিজ্ঞান ও ইঞ্জিনিয়ারিং সংশ্লিষ্ট বিভাগে (৫০-৭০) শতাংশ উপস্থিতি পাওয়া গেছে। তবে কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের কিছু বিভাগে অনলাইন ক্লাসের পরিমাণ কম আছে। ঐ সকল বিভাগকে এই অপূর্ণতা সম্পন্ন করতে নির্দেশ দেয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক মীর মুর্ত্তজা আলী বাবু জানান, যেসব বিভাগে অনলাইন ক্লাসের পরিমাণ এবং শিক্ষার্থী উপস্থিতি কম হয়েছে, আগামী ১৫ জুনের মধ্যে সেগুলো সম্পন্ন করতে হবে। যদি এর মধ্যে কোনো শিক্ষকের ক্লাস ও কোর্স সম্পন্ন হয়ে যায়, তাহলে তিনি তাঁর কোর্সসমূহের রিভিশন ক্লাস নেবেন।

সেমিষ্টার ফাইনাল পরীক্ষার ব্যাপারে তিনি জানান, সরকারী সিদ্ধান্ত অনুযায়ী পরীক্ষা নেয়ার ব্যাপারে ব্যাপারে দুইটা অপশন আছে। প্রথমত, শিক্ষা প্রতিষ্ঠান চালু হলে এবং দ্বিতীয়ত অনলাইনে। আমরা দুইটা অপশনই আলোচনা করেছি। তবে ঈদের পরে আবার আলোচনা করে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *