বড়পুকুরিয়ায় চীন থেকে আসা ৩ কর্মকর্তা হাসপাতালে

আগামী ২ মাসের মধ্যে আক্রান্তের দিক থেকে শীর্ষ দেশে পৌঁছাবে ভারত

আন্তর্জাতিক টুডেঃ আগামী ২-৩ মাসে করোনা সংক্রমণে শীর্ষ দেশের তালিকায় পৌঁছাতে পারে ভারত- এমন আশঙ্কা নয়া দিল্লির ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্স।

 

করোনাভাইরাসে আড়াই লাখেরও বেশি আক্রান্ত নিয়ে ইউরোপের দেশগুলোকে পেছনে ফেলে এখন ৫ম স্থানে ভারত।

প্রতিষ্ঠানটির প্রধান রণদীপ গুলেরিয়া বলেন, এখন যা পরিস্থিতি, তাতে ভারতে করোনা সংক্রমণের ঘটনা আরও বাড়তে চলেছে। আগামী দুই বা তিন মাসে তা শীর্ষে পৌঁছাতে পারে।

জাতীয় পর্যায়ে করোনার সংক্রমণ এখন পর্যন্ত কমিউনিটি সংক্রমণের পর্যায়ে পৌঁছায়নি বলে জানিয়েছেন দাবি করেন তিনি। বলেন, দেশের যে যে এলাকাগুলোকে হটস্পট বলে চিহ্নিত করা হয়েছে, সেই সব এলাকায় কমিউনিটি সংক্রমণের যথেষ্ট আশঙ্কা রয়েছে।

অন্যদিকে ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের গবেষকদের দাবি, এই বছর সেপ্টেম্বরের মাঝামাঝিতে করোনার সংক্রমণ কমে আসতে পারে। গাণিতিক পর্যালোচনার ভিত্তিতে এই গবেষণা করা হয়েছে বলা হচ্ছে।

উল্লেখ্য গত রবিবার (৭ জুন) কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের বুলেটিনে জানানো হয় গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৯৭১ জন। এক দিনে নতুন আক্রান্তের সংখ্যায় এটিই এখন পর্যন্ত সর্বোচ্চ। এই নিয়ে দেশে রবিবার সকাল পর্যন্ত দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৪৬ হাজার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *