আসামিরা গ্রেফতার না হলে মৃত্যুর আগ পর্যন্ত অনশন চালিয়ে যাবো

ক্যাম্পাস টুডে ডেস্ক

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নূর ও হাসান আল মামুনসহ অন্য আসামিদের গ্রেপ্তারের দাবিতে আমরণ অনশনে বসা সেই শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছেন। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তাকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

তবে আসামিরা গ্রেফতার না হওয়া পর্যন্ত অনশন চালিয়ে যাবেন বলে জানিয়েছেন ওই ছাত্রী।

এর আগে বৃহস্পতিবার রাত সাড়ে আটটার সময় ছাত্র অধিকার পরিষদের আহ্বায়ক (সাময়িক অব্যাহতিপ্রাপ্ত) হাসান আল মামুনসহ আরও ছয়জনকে গ্রেফতারের দাবিতে
ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে অনশনে বসেন ইসলামি স্টাডিজ বিভাগের ওই ছাত্রী।

তবে অনশনের ২৭ ঘণ্টা পর অসুস্থ হয়ে পড়ায় ঢাকা মেডিকেল কলেজ ছাত্রলীগের সভাপতি ডা. শেখ মো. আল আমিনের নেতৃত্বে একটি চিকিৎসক টিম শুক্রবার রাতে ওই ছাত্রীকে প্রাথমিক চিকিৎসা দেয় বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হলের সাবেক এজিএস ফাল্গুনী দাস তন্বী।

অনশনে বসা ওই ঢাবি ছাত্রী বলেন, দীর্ঘ সময় অনশনে থাকায় আমি শরীরিকভাবে দুর্বল হয়ে পড়েছি। তবে ধর্ষকরা যদি গ্রেফতার না হয় তাহলে মৃত্যুর আগ পর্যন্ত আমি অনশন চালিয়ে যাব।

এর আগে ২০ সেপ্টেম্বর রাতে লালবাগ থানায় ছাত্র অধিকার পরিষদের (সাময়িক অব্যাহতিপ্রাপ্ত) আহ্বায়ক হাসান আল মামুন, নাজমুল হাসান, নুরুল হক নুর, মো. সাইফুল ইসলাম, নাজমুল হুদা ও আবদুল্লাহ হিল বাকির বিরুদ্ধে মামলা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *