‘উত্তরণ লেখক ও পাঠকের সূতিকাগার’র সভাপতি সোহাগ, সম্পাদক তুলি

রাবি প্রতিনিধি


রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সোহাগ সিকদারকে সভাপতি ও উর্দু বিভাগের তাসবিয়া ইসলাম তুলিকে সাধারণ সম্পাদক করে উত্তরণ লেখক ও পাঠকের সূতিকাগারের ২১ সদস্য বিশিষ্ট ২য় কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে।

মঙ্গলবার (২৮ জুলাই) সংগঠনের প্রতিষ্ঠাতা ও প্রধান সমন্বয়কারী মহব্বত হোসেন মিলনের সভাপতিত্বে অনলাইনে এক আলোচনা সভায় এই কমিটি ঘোষণা করা হয়।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন- সহ- সভাপতি – ইফরাদা জান্নাতী আঁচল, মো. হেয়াদেতুল্লা পাঠান, সহ- সাধারণ সম্পাদক- স্বপন কুমার, সুইটি খাতুন, সাংগঠনিক সম্পাদক- আল-মারুফুল ইসলাম, আব্দুস সবুর লোটাস, অর্থ সম্পাদক- সুজানা আফরিন, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক- রানা হেমব্রম, উপ-প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক- সাজলিন মেহজাবিন চৌধুরী, পাঠচক্র বিষয়ক সম্পাদক- আফরিন জাহান, পাঠচক্র বিষয়ক সম্পাদক- মাহামুদুল হাসান আসিফ, দপ্তর বিষয়ক সম্পাদক – মো. সাকিব ইসলাম, অনুষ্ঠান পরিকল্পনা বিষয়ক সম্পাদক- মোছা. ফারজানা আক্তার ববি, সদস্য-শাদমান শাকিব, শাদমান শাহাদ, মো.জুলফিকার আলী হায়দার, মো. আল মিরাজ হোসেন শুভ, শাকিলা খাতুন, আনোয়ার সাদাৎ জাকি প্রমুখ।

কমিটি ঘোষণার প্রাককালে সাহিত্যিক আহমদ ছফার মৃত্যু বার্ষিকী উপলক্ষে তাঁর প্রতি শ্রদ্ধা1 জ্ঞাপন করা হয়।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন রসায়ন বিভাগের অধ্যাপক ড. লায়লা আরজুমান বানু, ফোকলোর বিভাগের সরকারী অধ্যাপক ড. আমিরুল ইসলাম কনক, উর্দু বিভাগের সহযোগী অধ্যাপক ড. সামিউল ইসলাম,
ইসলামিক স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক ড. হাফিজুর রহমান। এছাড়া আরো উপস্থিত ছিলেন উত্তরণের নির্বাহী সমন্বয়কারী মিরান শাহ ও মাজহারুল ইসলাম।

সংগঠনের প্রধান সমন্বয়কারী মহব্বত হোসেন মিলন বলেন, আমরা এমন সময় ২য় কাউন্সিল ও কমিটি ঘোষণা করছি যখন করোনা মহামারীতে আমাদের প্রিয় মাতৃভূমিসহ পুরো বিশ্ব নাজেহাল হয়ে পড়েছে। বাংলাদেশে একদিকে যেমন করোনার প্রকোপ অন্য দিকে আবার চলছে চুরি,দুর্নীতি, লুটপাট, ধর্ষণ ও সন্ত্রাসের রাজত্ব। এই সামগ্রিক বিষয় কাটিয়ে উঠার জন্য রাষ্ট্রকেই গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করতে হবে।

তিনি আরও বলেন, সাম্য, মানবিক মর্যাদা এবং সামাজিক ন্যায় বিচার প্রতিষ্ঠায় সুষ্ঠু ও প্রগতিশীল ধারার সাহিত্য ও সংস্কৃতি চর্চা এবং চিন্তার বিকাশ সাধনে উত্তরণ কাজ করে যাবে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

Leave a Comment