দ্য ক্যাম্পাস টুডে

এক বছরে ‘দ্য ক্যাম্পাস টুডে’ দেশের সকল ক্যাম্পাস শিক্ষার্থীদের এখন মুখপাত্র

ক্যাম্পাস টুডে ডেস্ক


আজ ক্যাম্পাস ভিত্তিক পাঠকপ্রিয় অনলাইন পোর্টাল ‘দ্য ক্যাম্পাস টুডে’ দুই বছরে পা রাখল। সারাদেশের শিক্ষার্থীদের মুখপাত্র এখন দ্য ক্যাম্পাস টুডে। সৃষ্টিকর্তার বিশেষ রহমত, পাঠকের ভালবাসা, সম্পাদকের দৃঢ়তায় ১ বছরেই এখন পত্রিকাটি সর্বস্তরের পাঠকের মধ্যে বিশেষ করে দেশের শিক্ষার্থীদের কাছে সমাদৃত । করোনা ভাইরাসের আতঙ্ক আর টিকে থাকার লড়াইয়ের এই পৃথিবীর সংকটময় সময়েও সত্য প্রকাশে কাজ করে যাচ্ছে দ্য ক্যাম্পাস টুডে টিম।

দ্য ক্যাম্পাস টুডে বিশ্বাস করে দেশের সংবাদপত্র জগতে স্থান করে নিয়েছে। প্রতিযোগিতার মধ্যে থেকেও ক্যাম্পাস সাংবাদিকতা কিংবা সাংবাদিকতায় নতুন ধারা সৃষ্টি করেছে। দেশ ও জাতির যাপিত জীবন এবং পাঠকদের চিন্তা চেতনায় কিছুটা হলেও পরিবর্তন এনেছে। খবর প্রচারে সামাজিক দায়বদ্ধতা-নৈতিকতা চেতনার বাতিঘর হয়ে দ্য ক্যাম্পাস টুডে ১ বছর অতিক্রম করলো।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী মু. আব্দুর রহমান কুতুবী বলেন, “”মাত্র এক বছরে ‘দ্য ক্যাম্পাস টুডে’ সাধারণ শিক্ষার্থীদের মুখপাত্রে পরিণত হয়েছে। অতি অল্প সময়ে এ সাফল্য সত্যিই ঈর্ষণীয়। শুভ জন্মদিন ‘দি ক্যাম্পাস টু’ডে’। সত্যকে আঁকড়ে ধরে যেতে হবে বহুদূর।”

বরিশাল বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী ফারিয়া জাহান বলেন, দ্য ক্যাম্পাস টুডের প্রতিষ্ঠাবার্ষিকীতে তাদের পুরো টিমকে জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।আশা করি সত্য এ ন্যায়ের পক্ষে সংবাদ প্রকাশের মাধ্যমে এভাবেই তারা এগিয়ে যাবে।পাশাপাশি পাঠকদের ভালোবাসায় ক্রমেই আরও বেশি সিক্ত হবে।

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ফিসারিজ এন্ড মেরিন সায়েন্স বিভাগের শিক্ষার্থী মাইনুদ্দিন পাঠান বলেন, ‘সত্য সংবাদ প্রচারে সাহসের সাথে কাজ করে যাচ্ছে বাংলাদেশের অন্যতম অনলাইন পোর্টাল দ্যা ক্যাম্পাস টুডে। শুরু থেকেই সবার আগে বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশে সততার সাথে কাজ করে যাচ্ছে দ্যা ক্যাম্পাস টুডে। অল্প সময়ে পোর্টালটি শিক্ষার্থীদের অধিকার আদায়ে আপোষহীন লেখনীতে বাংলাদেশের সকল ক্যাম্পাসে স্থান করে নিয়েছে। প্রতিষ্ঠাবার্ষিকীতে প্রত্যাশা করি যে, ভবিষ্যতে দেশের প্রতিটি ক্যাম্পাসের অন্যায় ও অনিয়মের বিরুদ্ধে কলম ধরে সত্যকে সবার সামনে উন্মোচিত করতে কাজ করে যাবে দ্যা ক্যাম্পাস টুডে।’

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের শিক্ষার্থী মোঃ মাজেদুল ইসলাম বলেন, শুভ কামনা রইলো। সততা ও নির্ভীকতার সাথে কাজ করবে ‘দি ক্যাম্পাস টুডে’ ইনশাআল্লাহ। নিউজ পোর্টাল হিসেবে বাংলার কোটি মানুষের নির্ভরতার প্রতীক হিসেবে জায়গা স্থান করবে এমন প্রত্যাশা।

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের আইন ও বিভাগের শিক্ষার্থী আশিক আরেফীন জানান, আজ ৫ অক্টোবর ‘দ্য ক্যাম্পাস টুডে’ এর প্রতিষ্ঠাবার্ষিকী। আশাকরি ‘দ্য ক্যাম্পাস টুডে’ সামনের দিনগুলোতে সত্য ও ন্যায়ের পক্ষে সংবাদ প্রকাশ করে তার সফলতার ধারাবাহিকতায় বজায় রাখাবে।

খবরের জন্য ২৪ ঘন্টা অপেক্ষা নয়; মিনিটেই খবর ছড়িয়ে পড়ে সবখানে। দেশেও আসংখ্য নতুন নতুন মিডিয়ার সৃষ্টি হয়েছে। অসংখ্য পত্রিকার ভীড়ে এখনো হাজার হাজার পাঠক রয়েছেন তারা সব পত্রিকা পড়ার পরও দ্য ক্যাম্পাস টুডে না পড়া পর্যন্ত তৃষ্ণা মেটাতে পারেন না!

সম্পাদক নাসির উদ্দিনের নেতৃত্বে এক ঝাঁক তরুণ সংবাদকর্মী দ্য ক্যাম্পাস টুডেকে এগিয়ে নিয়েছেন এ ক্ষেত্রে দ্য ক্যাম্পাস টুডের পাঠক, বিজ্ঞাপন দাতা, সাংবাদিক, লেখকরাও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন।

দ্য ক্যাম্পাস টুডের এই চলার পথে যারা সহায়তা করেছেন সেই পাঠক, বিজ্ঞাপন দাতা, লেখক সুভানুধ্যায়ীদের অভিনন্দন। অতীতের মতো আগামী দিনগুলোতেও দ্য ক্যাম্পাস টুডের পাশে থাকবেন সে প্রত্যাশা রইলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *