নকলে সহযোগিতা না করায় হামলা, প্রধান শিক্ষকসহ আহত ১০

এসএসসি পরীক্ষা: নকলে সহযোগিতা না করায় হামলা, প্রধান শিক্ষকসহ আহত ১০

ক্যাম্পাস টুডে ডেস্ক


এসএসসি পরীক্ষায় নকলে সহযোগিতা না করায় ব্রাহ্মণবাড়িয়ার কসবায় স্কুলের প্রধান শিক্ষকসহ শিক্ষার্থীদের ওপর হামলার অভিযোগ পাওয়া গেছে। রবিবার দুপুরে উপজেলার গোপীনাথ ইউনিয়নের শহীদ বাবুল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে।

এতে সৈয়দাবাদ এএস মনিরুল হক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলী মনসুরসহ দশ শিক্ষার্থী আহত হয়েছেন। জানা গেছে, গুরুতর আহত দুই শিক্ষার্থীকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকায় প্রেরণ করা হয়েছে।

এ ব্যাপারে সৈয়দাবাদ এএস মনিরুল হক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলী মনসুর জানান, গোপীনাথপুর শহীদ বাবুল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে তাদের বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থীদের আসন পড়েছে। রবিবার (আজ) ইংরেজি দ্বিতীয়পত্র পরীক্ষা দেয়ার সময় গোপিনাথপুর গ্রামের এক যুবক তাদের বিদ্যালয়ের এক পরীক্ষার্থীকে নকল সরবরাহের জন্য মনিরুল হক উচ্চ বিদ্যালয়ের এক পরীক্ষার্থীকে বলে। সেই পরীক্ষার্থীর নকল সরবরাহে অপারগতা প্রকাশ করলে পরীক্ষা শেষে ওই ছাত্রকে মারধর করা হয়।”

প্রধান শিক্ষক আলী মনসুর এরপর ওই ছাত্রকে নিয়ে কেন্দ্র সচিবের কাছে বিষয়টি অবহিত করেন। এরপর তাঁরা বাড়ি ফিরে যেতে চাইলে ওই বিদ্যালয়ের পরীক্ষার্থী ও বহিরাগতরা মিলে তাদের উপর হামলা চালায়। হামলায় এএস মনিরুল হক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ ১০ শিক্ষার্থী আহত হয়েছেন। পঘটনার বিষয়ে জানতে পারার পর পুলিশ পেয়ে আহতদেরকে উদ্ধার করে কসবা ও ব্রাহ্মণবাড়িয়া জেলা সদর হাসপাতালে প্রেরণ করে। সেখানে অবস্থার অবনতি হলে সোনিয়া আক্তার ও সাবিকুন্নাহার তন্বী নামের দুই পরীক্ষার্থীকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকায় পাঠানো হয়।

এ বিষয়ে কসবা উপজেলা নিবার্হী কর্মকর্তা মাসুদুল আলম জানান, বিষয়টি আমাদের নজরদারিতে রয়েছে। দোষীদেরকে আইনের আওতায় আনার জন্য ব্যবস্থা নেয়া হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *