এ্যাডভোকেট সাহারা খাতুনের মৃত্যুতে বশেফমুবিপ্রবি উপাচার্যের শোক

মঞ্জুরুল ইসলাম আকন্দ
বশেফমুবিপ্রবি


বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী এবং সংসদ সদস্য (এমপি) এ্যাডভোকেট সাহারা খাতুনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেফমুবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ।

তিনি মরহুমার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।

অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ বলেন, বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে সাহারা খাতুন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার একজন বিশ্বস্ত সহচর হিসেবে আজীবন নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করেছেন। তিনি একজন ত‍্যাগী রাজনীতিবিদ, যিনি মানুষের কল্যাণে এবং গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে সক্রিয় ভূমিকা রেখেছেন।

তিনি আরও বলেন, ‘মানুষের অধিকার আদায়ে সাহরা খাতুন ছিলেন আপোষহীন এবং তিনি ছিলেন আওয়ামী লীগের একজন নিবেদিতকর্মী। তাঁর মৃত্যুতে দেশের রাজনৈতিক অঙ্গনে যে অপূরণীয় ক্ষতি হয়েছে তা সহজে পূরণ হওয়ার নয়। দেশ ও সমাজের উন্নয়নে সাহারা খাতুনের অবদান জাতি শ্রদ্ধাভরে স্মরণ করবে।’

বাংলাদেশে গণতন্ত্র প্রতিষ্ঠা, উন্নয়ন ও অগ্রগতি এবং রাজনীতিতে অসাধারণ অবদানের জন্য সাহারা খাতুন দেশবাসীর কাছে স্মরণীয় হয়ে থাকবেন বলেও উল্লেখ করেন বশেফমুবিপ্রবির উপাচার্য।

প্রসঙ্গত, বৃহস্পতিবার (০৯ জুলাই) রাত ১১টা ৪০ মিনিটে ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী এবং সংসদ সদস্য (এমপি) এ্যাডভোকেট সাহারা খাতুনের। তাঁঁর বয়স হয়েছিল ৭৮ বছর।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

Leave a Comment