করোনা উপসর্গ নিয়ে ডুয়েট শিক্ষার্থীর মৃত্যু

ক্যাম্পাস টুডে ডেস্ক: করোনা উপসর্গ নিয়ে ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট) ছাত্র রফিকুল ইসলাম সুমন চলে গেলেন মায়ের দেশে। মৃত্যুর আগে প্রচণ্ড শ্বাসকষ্টে অক্সিজেনের জন্য আকুতি জানিয়েও কোন কাজ হয়নি। ছটফট করতে করতে তিনি মারা যান।কিছুদিন আগে মাকে হারিয়েছেন সুমন করোনাভাইরাসে।

পারিবারিক সূত্রে জানা যায় , রফিকুল ইসলাম সুমন ডুয়েটে পড়াশোনার পাশাপাশি জাতীয় বিশ্ববিদ্যালয়ে সহকারী প্রোগামার হিসাবে কমর্রত ছিলেন।

আরও জানা যায়, রোববার আনুমানিক রাত ১০টার দিকে মাদারীপুরে তিনি মারা যান। নিহতের পরিবারের অভিযোগ তিনি করোনা উপসর্গ নিয়ে মাদারীপুরে একটি হাসপাতালে ভর্তি ছিলেন। হাসপাতাল কর্তপক্ষের কাছে তিনি বার বার অক্সিজেন চেয়েও তা পাননি। তাদেরকে অনেক অনুনয় করে বললেও কোন কাজ হয়নি।

ডুয়েট শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. ওবায়দুর রহমান জানান, সুমন আমার আন্ডারে বিএসসির থিসিসের পর এমএসসি থিসিসের কাজও শেষ করে এনেছিল। সে এমএসসির ১ম ডিফেন্সও দিয়েছিল। কিছুটা কারেকশন করে ডিগ্রি নেওয়াটাই শুধু বাকী ছিল।

আরও বলেন, ছেলেটা কিছুদিন আগে মাকে হারানোর সময় স্ত্রীর দুর্ঘটনায় প্রচণ্ড মানসিক চাপে ছিল। ওকে ডিগ্রিটা দিতে পারলাম না। হয়তো এই আফসোস আমার আজীবন থাকবে। মহান আল্লাহ তায়ালা তাকে জান্নাতবাসীকরুক। আমরা তার আত্মার মাগফিরাত কামনা করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *