বাংলাদেশে করোনাভাইরাসে প্রথম একজনের মৃত্যু

করোনা ভাইরাস: দেশে ২৪ ঘন্টায় ১৫ হাজারেরও বেশি মানুষ সুস্থ

ক্যাম্পাস টুডে ডেস্কঃ রবিবার এর চেয়ে আজ সোমবার দেশে করোনায় আক্রান্ত ব্যক্তির মধ্যে মোট সুস্থতার সংখ্যা অনেক বেশি এমন তথ্য দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

এদিকে গতকাল করোনা থেকে মোট সুস্থতার সংখ্যা বলা হয়েছিল ১৮ হাজার ৭৩০। আজ সোমবার স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যানুযায়ী সংক্রমণ শুরুর পর থেকে মোট ৩৪,০২৭ জন হয়েছেন। গতকালের মোট সুস্থতার সংখ্যার সাথে একদিনে ১৫,২৯৭ বেশি যোগ হয়েছেন।

সুস্থতার হারে এত পার্থক্য সম্পর্কে ব্যাখ্যা করে নাসিমা সুলতানা জানিয়েছেন, গত দিনের (রবিবার) চেয়ে আমরা আজকে সুস্থতা অনেক বেশি বলছি কারণ আজকে যারা সুস্থ হয়েছেন তাদের মধ্যে হাসপাতালে শুধু না, বাসায় এবং যারা উপসর্গবিহীন ছিলেন তাদের সবাই এটার মধ্যে যোগ হয়েছেন।

দেশের করোনা নিয়ে অনুষ্ঠিত দৈনিক স্বাস্থ্য বুলেটিনে এসব তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক নাসিমা সুলতানা।

নিয়মিত বুলেটিনে আরো জানানো হয়, গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩,০৯৯ জন। আর এই সময়ে আরও ৩৮ জন মারা গেছেন। যারা মারা গেছেন তাদের মধ্যে ৩২ জন পুরুষ এবং ৬ জন নারী।

দেশে কোভিড-১৯ আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ১,২০৯ জনে। করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৯০,৬১৯ জন। গত ২৪ ঘণ্টায় ১৫,০৩৮টি নমুনা পরীক্ষা করে এই তথ্য জানা গেছে। এ পর্যন্ত সব মিলিয়ে নমুনা পরীক্ষা হয়েছে ৫, ১৯, ৫০৩টি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *