কাগজের দিন শেষ, নতুন অ্যাপ আনছে ঢাবি

কাগজের দিন শেষ, নতুন অ্যাপ আনছে ঢাবি

সানজিদ আরা সরকার বিথী
ঢাবি প্রতিনিধি


অনেক তো হলো কাগজ দিয়ে যুগেযুগে শিক্ষা কার্যক্রম চালানো।

বিশ্বায়নের এই যুগে এই ক্রান্তিকালে কাগজ ছাড়া শিক্ষাক্রম চালাতে মোবাইল ওয়েব অ্যাপ আনছে ঢাবির ম্যানেজমেন্ট এন্ড ইনফরমেশন সিস্টেম (এমআইএস) বিভাগ।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অর্থায়ন ও সহযোগিতায় এমন একটি উদ্যোগ নেয়া হয়েছে বলে সোমবার এমনটাই জানিয়েছে এমআইএস বিভাগ।

অনলাইনে ক্লাস, বিভাগীয় পরীক্ষা আরো বিভিন্ন সেবা পাওয়া যাবে এমনটাই জানিয়েছেন অ্যাপটির সার্বিক প্রত্যক্ষ তথ্যবধানকারী এমআইএস বিভাগের চেয়ারম্যান মোঃ আকরাম হোসেন।

তিনি আরো জানিয়েছেন যে “এই করোনাকালে অনলাইন শিক্ষা কার্যক্রম ছাড়া কোনো বিকল্প নেই।কার্যক্রমটি নিজেদের বিভাগীয় অ্যাপের মাধ্যমে করা গেলে বিভাগের চেয়ারম্যান হিসেবে তা আমার জন্য খুবই তৃপ্তিদায়ক। বিভাগীয় কার্যক্রমকে সর্বোচ্চ সুশৃঙ্খল এবং কাগজহীন করার মাধ্যমে আমরা একটি দৃষ্টান্ত স্থাপন করতে চাই।”

বহু ফিচারযুক্ত এই অ্যাপে শুধু শিক্ষক,কর্মচারী, শিক্ষার্থীর জন্যই ফিচার থাকবেনা প্রাক্তন শিক্ষার্থীদের জন্যেও থাকবে ব্যবস্থা।

এই সংকটকালীন মূহূর্তে থমকে যাওয়া শিক্ষা কার্যক্রমকে আরো সহজ, গতিশীল এবং আধুনিক করতে এটি একটি সময়োপযোগী পদক্ষেপ বলে সন্তোষ্ট প্রকাশ করেছে এমআইএস বিভাগের শিক্ষার্থীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *