ঐতিহ্য ও গৌরবের ইসলামী বিশ্ববিদ্যালয়

বিশেষ ভাতা পেল ইবি কর্মচারীরা !

ডেস্ক রিপোর্ট


মহামারী করোনা ভাইরাসের প্রেক্ষিতে অনির্দিষ্টকালের জন্য ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ক্লাস, পরীক্ষা বন্ধ। দীর্ঘদিন ক্যাম্পাস বন্ধ থাকায় দৈনিক বেতন চুক্তিতে থাকা কর্মচারীদের কাজও বন্ধ রয়েছে। এজন্য বিশেষ ভাতা পেয়েছে ক্যাম্পাসে কর্মরত দিন মজুররা।

বিশ্ববিদ্যালয়ের ৭০ জন দিনমজুরকে ২ লাখ ১০ হাজার টাকা আর্থিক সহায়তা দিয়েছে কর্তৃপক্ষ। করোনাকালীন ত্রাণ হিসেবে তাদেরকে এ সহায়তা করা হয়েছে বলে জানা গেছে।

জানা যায়, নিজস্ব জনবলের অভাবে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ ও দপ্তরে দৈনিক মজুরির ভিত্তিতে কাজ করেন ৭০ জন কর্মচারী। তাদের একটি একটি বড় অংশ স্থানীয় ও বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর শেষ করা শিক্ষার্থী। কাজ করলে টাকা পাবে নচেৎ নয় এই ভিত্তিতে কাজ করেন তারা। করোনাভাইরাসের কারণে ক্যাম্পাস বন্ধ থাকায় তাদের কাজও বন্ধ হয়ে যায়। সীমিত আকারে অফিসসমূহ খোলা থাকায় ১৪ জন কর্মচারী এই সময়ে কাজ করেছেন। তবে বাকিরা কাজ না করলেও অর্থ সহায়তা পেয়েছে।

সূত্রে জানা যায়, গত মঙ্গলবার (২৮ জুলাই) বিশ্ববিদ্যালয়ের ৭০ জন দিনমজুরকে ৩ হাজার টাকা করে মোট ২ লাখ ১০ হাজার টাকা আর্থিক সহায়তা দিয়েছে কর্তৃপক্ষ। এর আগে ৫ হাজার টাকা করে মোট সাড়ে ৩ লাখ টাকা আর্থিক সহায়তা পেয়েছে দিনমজুররা।

 

বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা বলেন, ‘প্রশাসনিক সিদ্ধান্তের প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের দৈনন্দিন খরচের যে খাত রয়েছে সেখান থেকেই দিনমজুদেরকে এ সহায়তা করা হয়েছে।’

এ বিষয়ে এক প্রশ্নের জবাবে উপাচার্য বলেন , ‘মানবিক দিক বিবেচনা করে তাদেরকে কিছু অর্থ সহায়তা করা হয়েছে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *