খুলনায় ইফতারের পানির সাথে বিষ মিশিয়ে গৃহবধূকে হত্যা

ক্যাম্পাস টুডে ডেস্কঃ খুলনার পাইকগাছা কয়রার সীমান্তে ইফতারির পানীয়র সাথে বিষ মিশিয়ে রিমা বেগম (২৩) নামে গৃহবধূকে হত্যার অভিযোগে থানায় হত্যা মামলা হয়েছে।

ঘটনায় নিহতের মা মমতা বেগম বাদী রিমার স্বামী কিবরিয়া সানা, দেবর কারিজুলসহ অজ্ঞাতনামা আরো ২/৩ জনকে আসামী করে কয়রা থানায় একটি হত্যা মামলা দায়ের করেছে।

থানা পুলিশ গৃহবধূর স্বামী কিবরিয়া সানা ও দেবর কারিজুল সানা গ্রেফতার করে জেল হাজতে পাঠিয়েছেন।

এ ব্যাপারে স্থানীয়রা জানান, ঘটনার ২/৩ দিন আগে থেকে রিমাকে তার শ্বশুর বাড়ীর লোকেরা শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করে আসছিল।

মামলার বিবরণ ও পারিবারিক একাধিক সূত্র জানায়, গত ৩ মে সন্ধ্যা। কয়রা উপজেলা থেকে ১৯ ও পাইকগাছা থেকে ১৮ কিলোমিটার দুরে কয়রা সীমান্তের হরিনগর গ্রাম। ইফতারির সময় সেখানে তখন চলছে মাত্র দু’মাস ও ৫ বছরের দু’কন্যা সন্তানের জননী রোজাদার রিমা বেগমকে হত্যার ষড়যন্ত্র। অসহায় গৃহবধূর স্বামী, শ্বশুর ও দেবর পরষ্পর যোগসাজসে ইফতারীর পানীয়র সাথে বিষ মিশিয়ে তাকে হত্যার গভীর ষড়যন্ত্র করে।

ইফতারীর সময় ঘণিয়ে আসলে তারা তাকে ঐ বিষ মিশ্রিত পানীয় দেয় ইফতারীতে। এতে কিছুক্ষণের মধ্যেই রিমা মৃত্যু যন্ত্রনায় ছটফট শুরু করলেও পরিবারের লোকজন তাকে ডাক্তারের কাছে নিতে নানা টালবাহালনা শুরু করে।

এক পর্যায়ে প্রতিবেশীদের চাপে স্থানীয় পল্লী চিকিৎসক জেহের আলীকে ডেকে আনলে রিমা মৃ’ত্যুর আগে তাকে বিষ খাওয়ানো হয়েছে বলে ডাক্তারকে জানায়। ডাক্তার তাকে দ্রুত হাপাতালে নিয়ে ওয়াশ করানোর ব্যবস্থা করান।

তারপরও অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথিমধ্যে ডুমুরিয়ায় পৌছালে তার মৃত্যু হয়।

লাশের ময়না তদন্ত শেষে স্বামীর বাড়ীতে নিলে ঘটে আরো বিপত্তি। স্বামীর বাড়ির লোকজন সেখানে তাকে কবর দিতে না দেয়ায় সেখান থেকে লাশ ফিরিয়ে নেয়া হয় তার পিত্রালয় পাইকগাছার গজালিয়ায়। সেখানেই দাফন সম্পন্ন হয়েছে তার।

এদিকে ময়না তদন্ত শেষে রিমার লাশ স্বামীর বাড়ীতে পৌছালে সেখানে দাফনে বাঁ’ধা দেয়ায় নিহতের পিত্রালয় পাইকগাছার গজালিয়ায় দাফন সম্পন্ন হয়েছে। নিহত রিমার সদ্য প্রসূত ২ মাসের শিশু কন্যা জাহিদা ও ৫ বছরের শাহিদাকে তাদের দাদা-দাদীরা সেখানেই আটকে দিয়েছে বলেও অভিযোগ করা হয়েছে।

নিহত গৃহবধূ রিমার পিত্রালয় থেকে অভিযোগ করা হয়েছে, রিমার রেখে যাওয়া সদ্য প্রসূত ২মাসের মেয়ে জাহিদা ও ৫ বছরের শাহিদাকে তাদের দাদা-দাদিরা তাদের জিম্মায় রেখে দিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *