যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় যবিপ্রবি

গত ২৪ ঘন্টায় যবিপ্রবি’র জিনোম সেন্টারে ২৭ জন করোনা শনাক্ত

ক্যাম্পাস টুডে: গত ২৪ ঘন্টায় যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) ল্যাবে করোনা ভাইরাস পরীক্ষায় আরও ২৭ রোগীকে শনাক্ত করা হয়েছে। এ নিয়ে যবিপ্রবি’র জিনোম সেন্টারে ৬৫ জন করোনা রোগী শনাক্ত হলো।

চার জেলার ৬৬টি নমুনা পরীক্ষা করে এই ২৭ জন রোগী শনাক্ত করা হয়। এর মধ্যে সবচেয়ে বেশি যশোর জেলায় ১৪ জন। শনিবার পরীক্ষা শেষে রবিবার সকালে এই তথ্য প্রকাশ করা হয়।

যবিপ্রবি জিনোম সেন্টারের সহযোগী পরিচালক ও অণুজীব বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. ইকবাল কবীর জাহিদ জানান, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে শনিবার ৮ম দিনে চার জেলার ৬৬ জনের নমুনা পরীক্ষা করে ২৭ জন কোভিড-১৯ পজিটিভ রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে সবচেয়ে বেশি যশোর জেলায় ১৪ জন রোগী। ৪২ জনের নমুনা পরীক্ষা করে এই রোগী শনাক্ত হয়। এছাড়া ঝিনাইদহ জেলার ১৫ জনের নমুনা পরীক্ষা করে ৮ জন করোনারোগী পাওয়া গেছে। আর নড়াইলের ৪ জনের নমুনা পরীক্ষা করে ৩ জন এবং মাগুরার ৫ জনের নমুনা পরীক্ষা করে ২ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন।

এ পর্যন্ত যশোরে ২৯ জন, ঝিনাইদহে ১০ জন, নড়াইলে ৯ জন, চুয়াডাঙ্গায় ৬ জন, মাগুরা ও কুষ্টিয়ায় ৪ জন করে, এবং মেহেরপুরে ২ জন রোগী শনাক্ত হলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *