গুগলে ডাক পেয়েছেন বুয়েট শিক্ষার্থী অনিক সরকার

ক্যাম্পাস টুডে ডেস্কঃ ২০১৪-১৫ শিক্ষাবর্ষের বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ভর্তি পরীক্ষায় প্রথম স্থান দখল নেন অনিক সরকার। সম্প্রতি তিনিগুগলে ইউরোপীয় হেড অফিস ডাবলিনেসফটওয়্যার প্রকৌশলী হিসেবে ডাক পেয়েছেন।

তিনি গুগলের ক্লাউড স্টোরেজ টিমে যোগ দিচ্ছেন। গ্র্যাজুয়েশন শেষ করে তিনি বর্তমানে বুয়েটেই পোস্ট গ্রাজুয়েশন এ ভর্তি আছেন। পাশাপাশি বুয়েটরিসার্চ এসিস্ট্যান্ট হিসেবে কাজ করছেন।

তিনি ২০১৪ সালে চট্টগ্রাম কলেজ থেকে এইচএসসি সম্পন্ন করেন এবং বুয়েট ভর্তি পরীক্ষায় প্রথম স্থান অধিকার করেন।

তিনি চট্টগ্রাম কলেজিয়েট স্কুল এর শিক্ষার্থী। চট্টগ্রাম কলেজিয়েট স্কুল থেকে মাধ্যমিকে প্রবেশের পর থেকেই তার স্বপ্ন বুয়েটের রঙ্গিন আঙিনায় পদার্পণের। সেই লক্ষ্যে ছুটে চলা।

চট্টগ্রাম কলেজে ভর্তি হবার পর নিয়মিত কলেজ লাইব্রেরি থেকে বিভিন্ন রেফারেন্স বই নিয়ে পড়াশুনা করত সে। লক্ষ্য একটাই নিজেকে যতটা সম্ভব ঝালিয়ে নেবার। উচ্চমাধ্যমিক পরীক্ষার পর ভর্তি পরীক্ষার পূর্ব পর্যন্ত তার সেই ঝালিয়ে নেওয়াটা থামেনি।

অনিক ২০১৪-১৫ শিক্ষাবর্ষের বুয়েট ভর্তি পরীক্ষায় প্রথম স্থান দখল করে নেয়। অনিক ছোট বেলা থেকেই প্রকৌশলী হওয়ার স্বপ্ন দেখেছেন, যার সর্বশেষ অর্জন হিসেবে সফটওয়্যার প্রকৌশলীদের স্বপ্নের কর্মস্থল গুগলে নিযুক্ত হচ্ছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *