চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে মেস-কটেজ ভাড়ায় ৪০ শতাংশ ছাড়

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে সেশন জট খুলবে কবে?

নুর নওশাদ

শিক্ষার্থীদের দাবির ভিত্তিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মেস-কটেজ ভাড়ায় ৪০ শতাংশ ছাড়ের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।ক্যাম্পাস বন্ধ থাকা পর্যন্ত এই সিদ্ধান্ত কার্যকর থাকবে।

আজ(রবিবার) বিশ্ববিদ্যালয় প্রশাসন,হাটহাজারী নির্বাহী কর্মকর্তা(ইউ এন ও) ,কটেজ মালিক সমিতি, হাটহাজারী থানার ওসির যৌথ সমন্বয়ে এক সভায় এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

কটেজ মালিক সমিতি পূর্বে ২০শতাংশ ছাড়ের ঘোষণা দিয়েছিল।সভায় ছাড়ের ব্যাপারে প্রথমে তাঁরা ২০ শতাংশ থেকে বৃদ্ধি করে ৩০ শতাংশ ভাড়া ছাড় দেওয়া কথা বলে।কিন্তু বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে ৫০ শতাংশ ছাড়ের প্রস্তাব করে।অবশেষে সমঝোতার ভিত্তিতে ৪০শতাংশ ছাড়ের ব্যাপারে সকলে সম্মত হয়।

এ বিষয়ে হাটহাজারীর ইউএনও রুহুল আমিন বলেন, বিশ্ববিদ্যালয়,থানা ও উপজেলা প্রশাসনের উপস্থিতিতে কটেজ মালিক সমিতির সাথে সভায় আমরা ৫০ শতাংশ মওকুফের দাবি করি কিন্তু সমিতি ৩০ শতাংশ ছাড় দিতে চাচ্ছিল।

অনেক্ষণ আলোচনা করে মালিক সমিতি ৪০ শতাংশ ছাড়ে সম্মত হলে আমি সমিতিকে ৫০ হাজার টাকা অনুদান দেওয়ার কথা বলি।অফিসে গেলেই তাঁরা চেক পেয়ে যাবে।

মেসভাড়া সংকট নিরসনের দাবিতে গত বৃহস্পতিবার(১অক্টোবর) মানববন্ধন করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীবৃন্দ।মানববন্ধন শেষে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রক্টর রবিউল হাসান ভূঁইয়ার নিকট তিন দফা দাবি জানিয়ে স্মারকলিপি দেয় সাধারণ শিক্ষার্থীরা।

সংবাদটি শেয়ার করুন
fb-share-icon
Tweet

এই বিভাগের আরও সংবাদ

Leave a Comment