চবির নিরপাত্তাকর্মীকে মারধরের অভিযোগ ছাত্রলীগ নেতার বিরুদ্ধে

চবি প্রতিনিধি: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) দায়িত্বরত এক নিরাপত্তাপ্রহরীকে মারধরের অভিযোগ উঠেছে বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের সাবেক সহ সভাপতি ও বগি ভিত্তিক উপগ্রুপ ‘সিএফসি’ গ্রুপের নেতা সুমন নাছির ও তার অনুসারীদের বিরুদ্ধে।

রবিবার (১১জুলাই) সন্ধ্যা সাড়ে ৭টায় বিশ্ববিদ্যালয়ের দুই নং গেইটে নিরাপত্তাপ্রহরী মোহাম্মদ শাহাদাত হোসেনকে মারধরের ঘটনা ঘটে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা, চলমান লকডাউনে ক্যাম্পাসের দুই নং গেইট বন্ধ আছে। সন্ধ্যায় সুমন নাছির ও সিএফসি গ্রুপের কর্মীরা সেখানে গিয়ে গেইট খুলে দিতে বলে।কর্তব্যরত নিরাপত্তাপ্রহরী শাহাদাত হোসেন গেইট খুলতে অপারগতা প্রকাশ করলে তার সাথে বাকবিতণ্ডা হয় এবং তাকে মারধর করেন তারা।

ভুক্তভোগী নিরাপত্তাপ্রহরী মোহাম্মদ শাহাদাত হোসেন বলেন, লকডাউনে বিশ্ববিদ্যালয়ে দুই নং গেইট বন্ধ। গেইটের চাবিও কর্তৃপক্ষের কাছে। দুই নং গেইটে তারা বাইক নিয়ে এসে আমাকে গেইট খুলে দিতে বলে। আমার কাছে চাবি চাইলে আমি চাবি দিচ্ছি না কেন এই কারণে আমার সাথে বাকবিতণ্ডা হয়। এক পর্যায়ে সুমন নাছির ও তার সাথে থাকা ১০-১২ জন ছাত্রলীগ কর্মী আমাকে কিল ঘুষি মারে এবং গালাগালি করে।

বিষয়টি নিয়ে জানতে চাইলে সুমন নাছির উলটো অভিযোগ দিয়ে বলেন, ওই কর্মচারী আমার কর্মীকে মারধর করেছে। আমার কর্মী সাদাফ খান তার কাছে চাবি চাইলে তিনি বলেন চাবি ভিসির কাছে। ফেরত আসার সময় উলটো খারাপ ভাষায় গালাগালি করেন। একপর্যায়ে বাকবিতণ্ডা শুরু হলে তিনি সাদাফকে মাথায় ঘুষি মারেন।

নিরাপত্তা কর্মীকে মারধরের বিষয়টি অস্বীকার করে তিনি বলেন, তাকে কোন কিল ঘুষি মারা হয়নি। তিনি উলটো মারমুখী হয়েছেন আমাদের উপর। আমি তাকে ধাক্কা দিয়ে ভেতরে ঢুকিয়েছি। কোন মারধর করনি। তার মানসিক সমস্যা আছে।

এই বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া বলেন, করোনার কারণে লকডাউন বাস্তবায়নে প্রশাসনের সিদ্ধান্তে আমরা বিশ্ববিদ্যালয়ের ২নং গেইট বন্ধ রেখেছি। এই অবস্থায় এ ধরণের ঘটনা অনভিপ্রেত। আমাদের দায়িত্বরত প্রহরীর সাথে যে বা যারা অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটিয়েছে তাদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল বলেন, আমি খোঁজ নিয়ে বিষয়টা জেনেছি। চাবি নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে তাদের মধ্যে হাতাহাতি হয়। আমরা তদন্ত করে দোষী হলে ব্যবস্থা নিব। তিনিও যদি অপরাধ করে থাকেন প্রশাসন যেন তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়।

বিশ্ববিদ্যালয়ের মেডিকেলের কর্তব্যরত চিকিৎসক জানান, ভিক্টিমের মাথায় ও বুকে আঘাতের চিহ্ন পেয়েছি। প্রাথমিক ভাবে তাকে কয়েকটি মেডিক্যাল টেস্ট দেওয়া হয়েছে।একই সাথে বলা হয়েছে বাড়িতে একদিন পর্যবেক্ষণে থাকতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *