চীনের প্রেসিডেন্ট ভেবে কিমের কুশপুত্তলিকা পোড়ালো ভারতীয় জনগন

আন্তর্জাতিক টুডে:চীনের প্রেসিডেন্ট ভেবে উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের কুশপুত্তলিকা পুড়িয়েছে ভারতের ক্ষমতাসীন বিজেপির কর্মীরা। এমনি একটি ভিডিও সামাজিক যোগযোগমাধ্যমে ভাইরাল হয়েছে।

৪২ সেকেন্ডের ভিডিওটিতে দেখা যায়, করোনা পরিস্থিতিতে চলমান লকডাউনের মধ্যে খালি রাস্তায় কয়েকজন বিজেপি কর্মী মিছিল বের করে। তাদের হাতে ছিল চীনা বিরোধী প্ল্যাকার্ড। সঙ্গে করে খড়ের তৈরি একটি কুশপুত্তলিকাও নিয়ে আসেন তারা।

বিক্ষোভকারীদের সবার মুখের নিচে নামানো ছিল বিজেপির প্রতীকের ছাপ দেয়া মাস্ক।সাংবাদিকদের কাছে নিজের নাম গনেশ মাড্ডি দাবি করে এক বিজেপি কর্মী বলেন, আমরা চীনের বিরুদ্ধে এই মিছিল বের করেছি। চীনের যে প্রেসিডেন্ট কিম জং তার কুশপুত্তলিকা আমরা পোড়াবো।

উল্লেখ্য, সোমবার লাদাখ সীমান্তে চীনের সঙ্গে প্রাণঘাতী সংঘর্ষে ভারতের অন্তত ২০ জন সেনা মারা যায়। এর মধ্যে কর্নেল-মেজরসহ আরও ১০ সেনাকে তুলে নিয়ে যায় চীনা সেনারা। তবে বৃহস্পতিবার তাদের ফিরিয়ে দেওয়া হয়েছে।

লাদাখ সীমান্তে চীনের হামলায় ভারতীয় সেনা নিহত হয়েছে। যার কারণে ক্ষোভে ফেটে পড়েছে ভারতীয় জনগণ। এমনকি চীনের ইলেক্ট্রনিক সামগ্রী ভাঙচুরসহ দেশটির পণ্য বর্জনের ডাকও দিচ্ছেন তারা।

তার মধ্যে চীনের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করতে গিয়ে পশ্চিমবঙ্গের কিছু বিজেপি কর্মী এমন হাস্যকর কাণ্ড ঘটিয়ে ফেললেন। চীনা প্রেসিডেন্ট শি চিনপিংয়ের বদলে উত্তর কোরিয়া নেতা কিমের কুশপুত্তলিকা পোড়ানোয় হাস্যরস ও বিদ্রুপে মেতে উঠেন নেটিজেনরা। অনেকে এ নিয়ে বানিয়েছেন মজাদার মিমও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *