জগন্নাথ বিশ্ববিদ্যালয়: সশরীরে সেমিস্টার ফাইনাল পরীক্ষা জুনে!

ক্যাম্পাস টুডে ডেস্ক: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক কামালউদ্দিন আহমদ জানিয়েছেন, করোনার কারণে শিক্ষার্থীদের প্রায় যে দেড় বছর সময় নষ্ট হয়েছে। তা ফিরিয়ে দেওয়া সম্ভব নয়। তবে আমরা চাচ্ছি আগামী জুন মাসের শেষ দিকে শিক্ষার্থীদের ক্লাস রুমে বসিয়ে পরীক্ষা নিতে। তবে এ ক্ষেত্রে অবশ্যই সামাজিক দূরত্ব মেনে চলতে হবে।

তিনি জানান, অনলাইনে নয় বরং সশরীরে সেমিস্টার ফাইনাল পরীক্ষা নেবে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) প্রশাসন। আগামী জুন মাসের শেষ দিকে সামাজিক দূরত্ব মেনে পরীক্ষা নেওয়া হবে।

সোমবার (২৪মে) বিশ্ববিদ্যালয়ের ডিনদের সঙ্গে বৈঠক শেষে এ তথ্য জানান উপাচার্য (দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক কামালউদ্দিন আহমদ।

করোনায় দেশের বিভিন্ন সেক্টর পর্যায়ক্রমে চালু রাখা হলেও শিক্ষাপ্রতিষ্ঠানসমূহ পুরোপুরি বন্ধ রয়েছে গত বছরের ১৭ মার্চ থেকে।

দেশের অন্যান্য পাবলিক বিশ্ববিদ্যালয়ের মতো জগন্নাথ বিশ্ববিদ্যালয়েও অনলাইন ভিত্তিক ক্লাস প্রোগ্রাম চালু থাকলেও পরীক্ষা নেওয়া সম্ভব হয়নি। এ অবস্থায় দ্রুত সময়ে ক্লাস ও পরীক্ষা শুরু করার জন্য শিক্ষার্থীরা দাবি জানিয়ে আসছেন।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের স্নাতক ও স্নাতকোত্তর শ্রেণির শিক্ষার্থীদের অনলাইন ভিত্তিক ক্লাসসমূহ শেষ হয়েছে। তবে সেমিস্টার ফাইনাল পরীক্ষা বন্ধ থাকায় পরবর্তী সেমিস্টারের ক্লাস শুরু করা যাচ্ছে না।

এদিকে, দ্রুত পরীক্ষা শুরুর বিষয়ে একমত প্রকাশ করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিনরাও।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

Leave a Comment